× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিদ্যালয় পরিদর্শনে আনন্দের সাথে ক্লাস নিলেন ইউএনও

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১৮:৫৪ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও হাসান মারুফ।

রোববার দুপুরে তিনি উপজেলার কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান দেন।

জানা গেছে, ২০২০ সালের আগস্টে গৌরীপুর উপজেলায় ইউএনও পদে যোগদানের পর থেকেই কাজের ফাঁকে সময় পেলেই বিদ্যালয় পরিদর্শনে যান ইউএনও হাসান মারুফ। তিনি পড়াশোনাসহ প্রাথমিক শিক্ষার বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেয়া শুরু করেন।

রোববার দুপুরে ইউএনও হাসান মারুফ শিক্ষা অফিসার মনিকা পারভীনকে নিয়ে উপজেলার গাভীশিমুল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান। এসময় ইউএনও ব্যাক্তিগত উদ্যোগে শতাধিক শিক্ষার্থীকে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক উপকরণ প্রদান করেন। পরে ইউএনও কাউরাট বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে গিয়ে ক্লাশ নেন তিনি। পাঠদানের সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস, ১৭ মার্চ জাতীয় শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা, ১৫ আগস্ট জাতীয় শোকদিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস সহ ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরেন।

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সাকিব আহম্মেদ বলেন, ইউএনও স্যারের ক্লাসে অনেক কিছু শিখেছি। তিনি আনন্দ দানের মাধ্যমে ক্লাশ নিয়েছেন। আমরা খুব মজা পেয়েছি। 

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জেনিয়া আক্তার বলেন, ক্লাশে তিনি আমাদের খোঁজ খবর নিয়েছেন। তিনি জানতে চেয়েছেন কে কি হতে চায় জানতে চেয়েছেন। 

ইউএনও হাসান মারুফ বলেন, কাজের অংশ হিসাবে প্রতিদিন সময় পেলে কোনো না কোন বিদ্যালয়ে যাই। শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী ও বিদ্যালয়মুখী করতে ব্যক্তি উদ্যোগে শিক্ষা উপকরণ সহ ছোট ছোট উপহার দেই। শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহী করতে এই উদ্যোগ নিয়েছি। 

উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, ইউএনও স্যার উপজেলা যোগদানের পর থেকেই শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন। এর স্বীকৃতি স্বরুপ প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য ময়মনসিংহ বিভাগে শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন সম্প্রতি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আলী হায়দার বলেন, ইউএনও স্যারের কাছ থেকে উপহার পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি হয়েছে। স্যারের এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকলে প্রকৃত শিক্ষার পরিবেশ তৈরি হবে। পাশাপাশি  বিদ্যালয়ে নিয়ম শৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.