× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দীর্ঘ ১৮ বছর পর চুয়াডাঙ্গা সদর উপজেলা ও পৌর কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ২০:০৩ পিএম

দীর্ঘ ১৮ বছর পর চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগ ও পৌর কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। 

এতে নির্বাচনের মাধ্যমে চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আব্দুর রহমান চেয়ারম্যান। সাধারণ স¤পাদক নির্বাচিত হয়েছেন মোঃ হাসানুজ্জামান মানিক চেয়ারম্যান। 

সদর পৌর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মো. আলাউদ্দীন হেলা,  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. আব্দুল কাদের।

রোববার বেলা ১২ টার সময় সদর উপজেলার সরোজগঞ্জ তেঁতুল শেখ কলেজ মাঠে সম্মেলন শুরু হয়। সম্মেলনের শুরুতেই আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। শুরু হয় সম্মেলনের কার্যক্রম।

প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক স¤পাদক বিএম মোজ্জামেল হক। উদ্বোধক হিসেবে উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। 

প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেয়ার কথা আছে জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. আমিরুল আলম এমপি, অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাড. সফুরা খাতুন এমপি, অ্যাড. গ্লোরিয়া সরকার ঝর্ণা এমপি এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগর টগর। 

যৌথভাবে এ সম্মেলনে সভাপতিত করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান নান্নু ও পৌর আওয়ামী লীগের সভাপতি এবিএম জহুরুল ইসলাম।

সকাল ১০টায় প্রথম অধিবেশন ও বেলা আড়াইটায় দ্বিতীয় অধিবেশন বা কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কাউন্সিল অধিবেশনে সদর উপজেলা আওয়ামী লীগের ৩৯২ জন কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ২৫৭ জন কাউন্সিলর তাদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করেন। 

জানা গেছে, ২০০৪ সালের ১৫ ফেব্রুয়ারি সদর উপজেলা ও ২৫ ফেব্রুয়ারি সদর পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ত্রি-বার্ষিক সম্মেলন হলেও তারপর থেকে ১৮ বছর এই দুটি গুরুত্বপূর্ণ ইউনিটের কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। কয়েক বছর ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো দ্রুতই হবে এই দুটি ইউনিটের সম্মেলন। তবে কয়েকবার তারিখ নির্ধারণ হলেও শেষ পর্যন্ত সে সম্মেলন অনুষ্ঠিত হয়নি। অবশেষে গত ১২ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ স¤পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও সাংগঠনিক স¤পাদক বিএম মোজ্জামেল হক চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় এসে চূড়ান্তভাবে চুয়াডাঙ্গা সদর উপজেলা ও সদর পৌর আওয়ামী লীগের যৌথভাবে সম্মেলনের জন্য ৩০ অক্টোবর তারিখ নির্ধারণ করেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.