× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে তিন দিনব্যাপী বিভাগীয় লোকজ সাংস্কৃতিক উৎসব শুরু

রংপুর ব্যুরো

৩০ অক্টোবর ২০২২, ২০:৫৪ পিএম

রংপুরে তিন দিনব্যাপী বিভাগীয় লোকজ সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারে জেলা শিল্পকলা একাডেমি এই উৎসবের আয়োজন করেছে। রোববার (৩০ অক্টোবর) বিকেলে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়। 


পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ শিল্পকল একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, আমাদের হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য বাঁচিয়ে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে উদ্যোগ নিয়েছিলেন তা বর্তমান সরকার বাস্তবায়নে কাজ করছে। 

এদেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য যে কোন দেশের চেয়ে অনেক বেশি উন্নত ও সমৃদ্ধ। নতুন প্রজন্মের মাধ্যমে আমাদের লোকজ সংস্কৃতির প্রসার ঘটাতে হবে। বর্তমানে সারাদেশে সাংস্কৃতিককর্মী, শিল্পী কলা-কুশলীসহ এই অঙ্গনের উন্নয়নে সরকার বিভিন্নভাবে সহযোগিতা করছে। আমাদের সবাইকে যার যার জায়গা থেকে নিজস্ব সংস্কৃতি  সংরক্ষণের পাশাপাশি তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মধুসূদন রায়।‌ সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপপরিচালক ( ডিডিএলজি) জিলুফা ইয়াছমিন।

এছাড়াও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিজুল ইসলাম নাট্য ব্যক্তিত্ব রাজ্জাক মুরাদ, জেলা কালচারাল অফিসার নুঝাত তাবাসসুম রিমু প্রমুখ 

উৎসবের প্রথম দিনে রংপুর ও দিনাজপুর জেলার শিল্পীদের বিভিন্ন নান্দনিক পরিবেশনার মাধ্যমে সাজানো হয় অনুষ্ঠানমালা। একই সঙ্গে এই উৎসবে রংপুর বিভাগের গুণী আটজন শিল্পীকে সম্মাননা পদক প্রদান করা হয়।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.