× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২৬ বছর পর রংপুর জেলা যুবলীগের সম্মেলন শনিবার

কামরুল হাসান টিটু, রংপুর

০৩ নভেম্বর ২০২২, ২১:১১ পিএম

দীর্ঘ ২৬ বছর পর শনিবার (৫ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে রংপুর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দীর্ঘদিন পর সম্মেলন ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছে যুবলীগের তৃণমূল নেতাকর্মীরা। রংপুর নগরজুড়ে এখন যেন সাজ সাজ রব। সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদকে ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কমিটিতে স্থান পেতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ৪২ নেতা দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন।

এদিকে সম্মেলনের প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক জানান, আমরা সব আয়োজন শেষ করেছি। আশা করছি একটি সুন্দর সম্মেলন উপহার দিতে পারব। এই সম্মেলনের মধ্য দিয়ে একটি নতুন নেতৃত্ব আসবে। সেই নেতৃত্ব আরো সুশৃংখল ও সুসংগঠিত হবে।

এদিকে সম্মেলন ঘিরে চলতি বছরের জানুয়ারি মাসে কেন্দ্রীয় দপ্তরে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন পদপ্রত্যাশীরা। এরমধ্যে বর্তমান যুবলীগের এক নেতা সাধারণ সম্পাদক পদপ্রার্থী একসময়ে যুবদলের রাজনীতিতে জড়িত ছিলেন বলে জানা গেছে। একাধিক সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন পদপ্রার্থীর বিরুদ্ধে মাদক ও নারীঘটিত ঘটনার অভিযোগ রয়েছে। তারা এ সম্মেলনকে সামনে রেখে বেশি সরব হয়ে উঠেছে।

যুবলীগের সাধারণ নেতা-কর্মীরা মনে করছেন, সংগঠনের দুর্দিনে যারা প্রতিকূল পরিস্থিতিতে সংগঠনের হাল ধরে রেখেছেন, নানা ত্যাগের ভেতর জেল-জুলুম সহ্য করে সংগঠনের কার্যক্রম চালিয়ে গেছেন। যাদের ক্লিন ইমেজ রয়েছে এবং পরীক্ষিত তারাই সংগঠনের মূল নেতৃত্বে আসা উচিত।

এদিকে রংপুর জেলায় যুবলীগের সম্মেলন ঘিরে তৎপরতা বেড়েছে পদপ্রত্যাশী বর্তমান যুবলীগ ও ছাত্রলীগের সাবেক নেতাদের। শীর্ষ পদপ্রত্যাশীরা ইতোমধ্যে যুবলীগের কেন্দ্রীয় ও বিভাগীয় দায়িত্বপ্রাপ্তসহ রংপুরে আওয়ামী লীগের শীর্ষ পদের নেতাদের কাছে ধরনা দিচ্ছেন। বিভিন্নভাবে লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন। একারণে সব মিলিয়ে রংপুর জেলা যুবলীগের রাজনীতিতে চাঙ্গাভাব বিরাজ করছে। সাধারণ নেতা-কর্মীরা কিছুটা উজ্জীবিত হয়েছেন।

তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সভাপতি-সম্পাদক পদে বর্তমান জেলা যুবলীগের নেতারা ছাড়াও ছাত্রলীগের সাবেক কয়েক নেতা আলোচনায় রয়েছে। এবারের কমিটিতে চমক আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বিতর্কিত কাউকেই পদ দেওয়া হবে না বলে কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা গেছে।

যুবলীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা জানান, বিগত দিনে যারা ত্যাগ রয়েছে। বিএনপি-জামায়াত-শিবিরের জ্বালাও-পোড়াও আন্দোলনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। যারা দীর্ঘদিন থেকে ত্যাগ স্বীকার করে মুজিব আদর্শ ধারণ করে রাজনীতি করে এসেছেন তাদের যেন মূল্যায়ন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্মেলন ঘিরে সভাপতি ও সম্পাদক অন্তত ৪০ জনের বেশি নেতা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এদের মধ্যে রংপুর কলেজের সাবেক জিএস ওয়াসিমুল বারী শিমু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক লক্ষিণ চন্দ্র রায়, যুবলীগ নেতা মিজানুর রহমান মায়া, জেলা যুবলীগের সদস্য মাসুদ রানা বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল হাসান লিউ, যুবলীগ নেতা সজিব মমতাজ, রাহেল চৌধুরী পিন্টু, যুবলীগ জেলা কমিটির সাবেক প্রচার সম্পাদক হাসানুল কবীর তুহিন ও সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান শাহিন, মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন, যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ডা. লুৎফে আরা রনি, যুবলীগ নেতা ডিজেল আহমেদ, শহর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মাহফুজার রহমান বুলেট আলোচনায় রয়েছেন। এছাড়া আরও একাধিক নেতা আছেন সভাপতি ও সাধারণ সম্পাদকের দৌঁড়ে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে ত্রি-বার্ষিক এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। এছাড়া প্রধান বক্তা হিসেবে থাকবেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধাণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

সম্মানিত অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শ্রী রমেশ চন্দ্র সেন এমপি, শাজাহান খান এমপি, দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্দা টিপু মুন্সি এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাবেক সংসদ সদস্য ও কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.