× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ

আশুলিয়া প্রতিনিধি

১০ নভেম্বর ২০২২, ১৩:৫৩ পিএম

শিল্পাঞ্চল আশুলিয়ার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের  সাবেক চেয়ারম্যান ও আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব গফুর মিয়ার বিরুদ্ধে অন্যর  জমি জবরদখল চেষ্টার অভিযোগ উঠেছে ।

বুধবার সকালে আশুলিয়ার ধামসোনা ইউপির  শ্রীপুর এলাকায়  মুক্তা সিএনজি পাম্প সংলগ্ন মৃত হারুন অর-রশিদের মালিকানাধীন প্রায় ৩ শতাংশ জমি দখলের উদ্দেশ্যে ইট,বালু,খোয়াসহ  বিভিন্ন নির্মাণ সামগ্রী  নিয়ে গফুর মিয়ার লোকজন শ্রমিকদের  নিয়ে অবৈধভাবে নির্মাণ কাজ শুরু করে। 

এসময় জমির মালিকের লোকজন খবর পেয়ে আশুলিয়া থানায় জানালে, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলকারিরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ।

এবিষয়ে জমির মালিকের ভাগ্নে মোঃ পারভেজ হোসেন জানান, আজ সকালে বিএনপি নেতা গফুর মিয়ার নির্দেশে তার ভাড়াটে সন্ত্রাসীরা আমাদের জমি জোরপূর্বক দখল নিতে নির্মাণ  কাজ শুরু করলে আমরা বাধা দেই এবং দ্রুত থানায় অবগত করলে পুলিশ এসে কাজ বন্ধ করে । বিএনপি নেতা গফুর মিয়া জমিটি অবৈধভাবে দখল নিতে আমাদের নানানভাবে হয়রানি ও হুমকি প্রদান করছে । বর্তমানে আমরা নিরাপত্তাহীণতায় ভুগছি । যে কোন সময় গফুর মিয়ার ভাড়াটে সন্ত্রাসীরা আমাদের বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই আমরা প্রশাসনের কাছে সঠিক বিচারের আবেদন করছি।

জমি মালিকের স্ত্রী  মোসাঃ আকলিমা বেগম জানান, শ্রীপুর বাসস্ট্যন্ডের কাছে ঢাকা টাংগাইল মহা-সড়ক সংলগ্ন -দেহরা মৌজার, আরএস, দাগ নং- ৩৪৮ ,খতিয়ান নং- ৩৩৫, বিআরএস দাগ নং- ৩৭১৪, খতিয়ান ১৮৫৮ এর মোট ৮৯ শতাংশ জমির ক্রয়সুত্রে মালিক মৃত হারুন অর রশিদ। যাহার সকল বৈধ কাগজপত্র আমাদের নিকট আছে । কিন্তু  বিএনপি নেতা গফুর মিয়া  গত ২ মাস যাবৎ উক্ত জমির প্রায় ৩ শতাংশ জোরপূর্বক দখল নিতে মরিয়া হয়ে উঠেছেন। 

এছাড়াও তিনি হুমকি দিচ্ছেন যে কোনও মুল্যে উক্ত জমিটি তিনি দখল করে নিবেন । তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন যাবৎ তার লোকজন আমাদের জমির উপর বিভিন্ন নির্মাণ সামগ্রী জড়ো করে এবং আজ সকালে সেখানে স্থাপনা তৈরি করতে এসেছিলো । আমার স্বামী মারা যাওয়ার পর ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে অসহায় অবস্থায় দিনযাপন করছি সেই সুযোগে গফুর মিয়া আমাদের জমিটি দখলে নিতে চাচ্ছে । আমি প্রসাশনের কাছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গফুরের  বিচারের  দাবি জানাচ্ছি । সেই সাথে আপনাদের  মাধ্যেমে  গফুরের মতো কালো টাকার মালিক কিভাবে অসহায় পরিবারকে সর্ব শন্ত করার চেষ্টা করছে তা দেশবাসির সামনে তুলে ধরার আবেদন করছি  ।

এবিষয়ে আশুলিয়া থানার (এএস আই) আবদুল্লাহ আল মামুন বলেন খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে উর্ধতন কতৃপক্ষের নির্দেশনা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে গফুর মিয়া জানান,আমি অন্যায়ভাবে কারো জমি দখল করছি না।এই জমিটি আমার ক্রয়কৃত সম্পত্তি। এই জমিটির উপর আমার ব্যাংক ঋণ নেওয়া আছে। আমার কাছে সঠিক কাগজপত্র আছে আপনারা চাইলে দেখতে পারেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.