× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কুয়াকাটায় ২৯৩ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

১০ নভেম্বর ২০২২, ১৪:১৫ পিএম

পটুয়াখালীর কুয়াকাটা জিরো পয়েন্টে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বেড়ীবাঁধে গড়ে ওঠা ২৯৩ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১০টা থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান ও নৈঈম উদ্দিন এর নেতৃত্বে জিরো পয়েন্ট এলাকায় ১কিলোমিটার এলাকায় গড়ে ওঠা এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় মহিপুর থানা পুলিশ, ফায়ারসার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন। 

এর আগে গত ১ সপ্তাহ যাবৎ মাইকিং করে পাউবো। পরে কয়েকজন নিজ নিজ স্থাপনা সরিয়ে নিলেও অনেকেই নেয়নি। পরে আজ সকালে এগুলো গুড়িয়ে দেয়া হয়।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী শওকত ইকবাল মেহেরাজ জানান, কুয়াকাটায় আমরা মোট ২৯৩ জন অবৈধ দখলদারকে যথাযথ আইনগত প্রক্রিয়ায় ক্ষতিপূরণ দেয়া হয়েছে অনেক আগে। এরপরে তাদের এই স্থাপনা সরিয়ে নেয়ার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে। তবে নির্দিষ্ট সময়ের পরেও অনেকে স্থাপনা সরিয়ে নেয়নি তারপরে আমরা জেলা প্রশাসকের মাধ্যমে যথাযথ আইনগত প্রক্রিয়ায় নির্বাহী মাজিস্ট্রেটের মাধ্যমে উচ্ছেদ অভিজান করা হচ্ছে। 

আমাদের এ প্রক্রিয়া চলমান রয়েছে। কুয়াকাটা জিরো পয়েন্ট এলাকায় দুপাশে ১ কিলোমিটার আওতাধীন উচ্ছেদের পরে টেকসই বেড়ীবাঁধের কাজ হাতে নিবে পানি উন্নয়ন বোর্ড।

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজুম মুনীরা কায়ছান জানান, পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হইবে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.