× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লালমনিরহাটে দলিল লেখককে নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

লালমনিরহাট প্রতিনিধি

১০ নভেম্বর ২০২২, ১৪:১৮ পিএম

লালমনিরহাটে দলিল লেখক আব্দুল মান্নান হিরাকে নজির হোসেন এবং শাহানাজ গং কর্তৃক অপহরণ করে নির্যাতন করা হয়েছে এমন অভিযোগ তুলেন ঘটনার প্রতিবাদ ও ন্যায় বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে নির্যাতনের শিকার হিরার মামা জাহাঙ্গীর আলম মন্ডল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১১ টায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদের পার্শ্ববর্তী একটি হোটেলের মিলনায়তনে এ সংবাদ অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে তিনি বলেন, আমার ভাগিনা দীর্ঘদিন ধরে লালমনিরহাট সাবরেজিস্ট্রী অফিসে দলিল লেখক হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করে আসছে। প্রতিদিনকার ন্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে সে বাড়িতে ফেরার সময় গত ৮ নভেম্বর বেলা ৪ টার দিকে পার্শ্ববর্তী জেলার রাজারহাট উপজেলার ছিনাই এলাকার ঘুগরা ব্যাপারী ছেলে মুকুল মিয়া (৩০) দলিল লেখক আব্দুল মান্নান হিরাকে বিকেলে প্রয়োজনীয় কাজের কথা বলে উপজেলার চওড়াটারী বাজার এলাকার মিথী ইলেকট্রনিকস এর দোকানে ডেকে নেয়। পরে বিকাল সাড়ে ৫ টার দিকে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি এলাকার নজির হোসেন এর নেতৃত্বে ৫/৭ জনের একটি দল রুকানার ঢাকা মেট্রো ১৪-১১১৪ নাম্বারের একটি মাইক্রোবাসে যোগে মিথী ইলেকট্রনিক দোকানের কাছে পৌঁছে। এসময় তারা আব্দুল মান্নান হিরাকে দোকান থেকে বাইরে ডেকে নিয়ে ফিল্মি স্টাইলে তাকে জোড় পূর্বক অপহরন করে ওই মাইক্রবাসে তুলে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যায়।

জাহাঙ্গীর আলম মন্ডল আরো বলেন,ঘটনার দিন বিকেল থেকে হিরার সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যার্থ হয়ে রাত অনুমান সাড়ে ৮ টাযর দিকে সদর থানায় বিষয়টি অবগত করলে তারা জানান, আব্দুল মান্নান হিরা বর্তমানে আমাদের তত্বাবধানে লালমনিরহাট সদর হাসপতালে চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন হিরার সাথে দেখা করে জানতে পারি হিরাকে নজির হোসেন গংরা তুলে নিয়ে তার বাড়ি এলাকায় নিয়ে অমানুসিক নির্যাতন চালায়। এসময় তার সাথে থাকা দলিল সম্পাদনের বায়নার অন্যের দেয়া ৫০ হাজার টাকা,একটি স্মার্ট ফোন ও একটি বাটাম ফোন ছিনিয়ে নেয়। নজির হোসেনের করা শারিরীক ও মানসিক নির্যাতনে হিরার অবস্থা আশংকাজনক হলে তারা তাকে পুলিশের নিকট হস্তান্তর করে। সদর থানা পুলিশ হিরাকে চিকিৎসার জন্য প্রথমে লালমবিরহাট সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে পুলিশের তত্বাবধানে রংপুর মেডিকেল কলেজের হৃদরোগ বিভাগে চিকিৎসাধীন আছে।

সংবাদ সম্মেলনে নজির হোসেন ও শাহানাজ গং পরিকল্পিত ভাবে পূর্ব শত্রুতার জের ধরে হিরাকে অপহরন করে নির্যাতন করেছে যা আইন পরিপন্থী দাবি করে জাহাঙ্গীর আলম মন্ডল ঘটনার সুষ্ঠু তদন্ত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট নিকট ন্যায় বিচার প্রত্যাশা করেছেন।




Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.