× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশালে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল ব্যুরো

১০ নভেম্বর ২০২২, ১৫:৪৯ পিএম

বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজ কর্তৃপক্ষের মওকুফ করা সেশন ফি পুনরায় দাবি করায় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

এতে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কের ওই অংশে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ১টার দিকে মিছিল নিয়ে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা নথুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে জড়ো হন। এরপর সেখানে অবস্থান করে বিক্ষোভ করেন। পরে কলেজ কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে দুপুর ২টার দিকে তারা মহাসড়ক ছেড়ে কলেজে ফিরে যান।

এর আগে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করে সেশন ফি মওকুফের দাবি জানান শিক্ষার্থীরা। আন্দোলনে অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, করোনার সময়ের সেশন ফি কমানোর জন্য গত বছর অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা আন্দোলন করেন। এরপর কলেজ কর্তৃপক্ষ ৬০০ টাকা মওকুফ করলেও এখন ফের ওই টাকা শিক্ষার্থীদের কাছে চাওয়া হচ্ছে। এ কারণে আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী বিজন শিকদার বলেন, দুপুর ২টার দিকে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন। এ কারণে আমরা মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে ফিরে যাচ্ছি। তবে এবার কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত নেওয়া হবে। তা না হলে আন্দোলন চলবে।

বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া বলেন, আন্দোলন করা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে ।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.