× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নীলফামারীতে মা-মেয়েসহ পাঁচ জনের ৩ দিনের কারাদন্ড

নীলফামারী প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২২, ১৯:৪০ পিএম

নীলফামারীতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় পাঁচজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

নীলফামারী সরকারী কলেজ কেন্দ্রে তিনজন এবং রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্রে দুইজনের এই দন্ড প্রদান করেন দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট। দন্ডিতদের মধ্যে মা ও মেয়েও রয়েছেন।

এরমধ্যে জলঢাকা উপজেলার শৌলমারী ইউনিয়নের রবিন মোস্তাফিজের মেয়ে আফিফা আফরোজের দুইদিন একই ইউনিয়নের ওসমান গনির মেয়ে রনজিনা আকতার ও মীরগঞ্জ ইউনিয়নের আজিজুল খানের মেয়ে আদুরী খানম এবং নীলফামারী সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের যাদুরহাট এলাকার হাবিবুর রহমানের স্ত্রী রাশেদা বেগম ও রাশেদার মেয়ে সিমলা আকতারের তিনদিন করে কারাদন্ড দেয়া হয়।

পরিবার পরিকল্পনা দফতর সুত্র জানায়, নীলফামারী সরকারী কলেজ কেন্দ্রে নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার ও রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্রে নীলফামারী সদর উপজেলার সহকারী কমিশনার(ভুমি) ইবনুল আবেদীন দায়িত্ব পালন করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার জানান, সরকারী কলেজ কেন্দ্রে জলঢাকার তিন পরীক্ষার্থী মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে পাঠানোর অপরাধে ভ্রাম্যমান আদালত বসিয়ে আফিফা আফরোজের দুইদিন এবং বাকি দুইজনের তিন দিন করে কারাদন্ড দেয়া হয়।

সহকারী কমিশনার(ভুমি) ইবনুল আবেদীন জানান, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতনে মা রাশেদা বেগমের পরীক্ষা দিতে বসেছিলেন মেয়ে সিমলা আকতার। পরীক্ষার্থী রাশেদার স্বাক্ষর মিল না হওয়ায় মেয়ে সিমলা ও মা রাশেদার তিন দিন করে কারাদন্ড দেয়া হয় ভ্রাম্যমান আদালত বসিয়ে।

ইউএনও জেসমিন নাহার জানান, দন্ডিতদের দুপুরে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাম্মেল হক জানান, নীলফামারীতে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর ৭৬টি পদের বিপরিতে দরখাস্ত আহবান করা হয়। ৫৩৮১ জন আবেদন করলেও আজ শুক্রবার অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় ২১০১ অংশগ্রহণ করে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.