× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বীরগঞ্জে ধানের পুজে অগ্নিকাণ্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

২৪ নভেম্বর ২০২২, ১৭:২০ পিএম

দিনাজপুরের বীরগঞ্জে ধানের পুজে অগ্নিকাণ্ডে আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ধান পুড়ে ছাই।  

বুধবার (২৩ নভেম্বর) দিন গত রাত ১২টায় নিজপাড়া ইউনিয়নের পান্তা পাড়া গ্রামের মো. তোফার উদ্দিনের ছেলে মো. খুরসেদ আলমের ধানের পুজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে উপজেলা ফায়ার ষ্টেশনের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। দুইঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরো নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কৃষক খুরসেদ আলম জানায়, কত আশা নিয়ে জমি থেকে কেটে এনে পুজ দিয়েছি, জানিনা কি কারণে কারা আমার ২৫ বিঘা মাটির প্রায় ১০ লক্ষাধিক টাকার ধান জালিয়ে দিয়েছে। আমি ১৫ বিঘা মাটির ধান খাবো এবং বিক্রি করবো আর ১০বিঘা মাটির ধান বীজ হিসেবে কৃষি অফিসে দিবো কিন্ত আমার সব আশা শেষ হয়ে গেল, আমি নিঃস্ব হয়ে গেলাম।     

বীরগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মো. মেরাজ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, দ্রুত সময়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেছি।  আমাদের উপজেলার ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আর এ কারণে আগুন আশে পাশে ছড়িয়ে পড়তে পারে নি এবং ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৫লক্ষ টাকা।  

নিজপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিসুর রহমান আনিস জানান, মধ্যে রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। আগুন জ্বলতে দেখে পাশের কোল্ড ষ্টোরের কর্মরত শ্রমিকরা দেখতে পেয়ে ছুটে যায় ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে তারা এসে রাতেই আগুন নিভিয়ে ফেলে।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.