× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফ্রান্সের ২ কিলোমিটার পতাকা বানিয়ে চমকে দিলেন দরিদ্র কৃষক চঞ্চল

সিরাজগঞ্জ প্রতিনিধি

২৫ নভেম্বর ২০২২, ১৭:০৩ পিএম

বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনার দর্শক বেশি হলেও এবার ফ্রান্সের দুই কিলোমিটার পতাকা বানিয়ে চমকে দিয়েছেন দরিদ্র কৃষক তৌহিদুল ইসলাম চঞ্চল। তিনি উপার্জনের একমাত্র পথ খামারের হাঁস বিক্রি করে ফ্রান্সের ২ কিলোমিটার পতাকা টানিয়ে তাক লাগালেন। প্রায় ৯০ হাজার টাকায় বিক্রি করেন তার খামারের হাঁস।বিষয়টি এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

স্থানীয় বাসিন্দা আলহাজ আলী রনি জানান, তৌহিদুল ইসলাম চঞ্চল একজন দরিদ্র কৃষক। এরপরেও রয়েছে ফুটবলের প্রতি একনিষ্ঠ ভালোবাসা। প্রিয় দলের পতাকা বানাতে গিয়ে বিক্রি করতে হয়েছে নিজের খামারের হাঁস। সে গরিব মানুষ হলেও ফুটবলের প্রতি ভালোবাসা তাকে মুগ্ধ করে। প্রতিবছরই পতাকার দৈর্ঘ্য বাড়ে। গত বছর তিনি দেড় কিলোমিটার পতাকা টানিয়েছিলেন। কৃষক তৌহিদুল ইসলাম চঞ্চল সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের কালিদাস নীলি গ্রামের হাজি মোসলেম সরদারের ছেলে।

তৌহিদুল ইসলাম চঞ্চল জানান, আমি ছোটবেলা থেকে ফ্রান্সের ফুটবল দলের সমর্থক। তাই প্রতি বিশ্বকাপ খেলার সময় পতাকা টানিয়ে দলের প্রতি সমর্থন জানাই। গত বিশ্বকাপে দেড় কিলোমিটার পতাকা টানিয়েছিলাম। এ বছর আমার একমাত্র উপার্জনের পথ খামারের হাঁস বিক্রি করে প্রায় ৯০ হাজার টাকা ব্যয়ে দুই কিলোমিটার ফ্রান্সের পতাকা বানিয়ে টানিয়েছি। আগামীতে চেষ্টা করব আরও বড় বানাতে।
 
উপজেলার নওগাঁ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মিজানুর রহমান মজনু সরকার জানান, চঞ্চল প্রতি বিশ্বকাপেই ফ্রান্সের পতাকা বানান। এ বছরও দুই কিলোমিটার পতাকা টানিয়েছেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.