× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আলীকদমে মারাইং তং ধম্মা জেদী ভিত্তিপ্রস্তর স্থাপন

বান্দরবান প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০২২, ১৭:১২ পিএম । আপডেটঃ ০৯ ডিসেম্বর ২০২২, ১৯:৩৭ পিএম

বান্দরবান আলীকদমে মারাইং তং ধম্মা জেদী ভিত্তিপ্রস্তর স্থাপন ও  মাঙ্গলিক ধর্মীয় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯নভেম্বর) সকালে মারাইংতং পাহাড়স্থল প্রাঙ্গণে মারাইং তং ধম্মা জেদী ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

অনুষ্ঠানে মারাইংতং ধম্ম জেদী বৌদ্ধ বিহারে প্রতিষ্ঠাতা উঃ উইচারা মহাথের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 
প্রধান উদ্বোধক আলীকদম বৌদ্ধ বিহারে বিহারাধ্যক্ষ ভদন্ত উঃ ঞানিকা মহাথেরো দায়ক-দায়িকাদের উদ্দেশ্য ধর্ম দেশনা প্রদান করেন। পরে প্রধান অতিথি বিহারের জন্য ৩ লক্ষ টাকা অর্থদান দান করা হয়।

বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী আছে বলে আলীকদমে হতে থানচি প্রান্তিক সড়ক উন্নয়ন হয়েছে। আগামীতেও পার্বত্য জেলা রোড মডেল উন্নয়ন হবে।
তিনি আরো বলেন, আলীকদমে সবচেয়ে বৃহৎ পর্যটন স্পট  দামতুয়া। সেখানে পর্যটকদের যাতায়াতের জন্য সড়ক নির্মাণ করে দেওয়া হবে। যাতে পর্যটকরা সহজভাবে ভ্রমন করতে সুবিধা হয়।
মারাইংতং ধম্মা জেদী ধর্মীয় স্থাপন সেখানে কোন সরকারি বাজেটে তৈরি করা হবে না। যার ফলে এই ধর্মীয় তীর্থস্হান সকলের সহযোগিতায় গড়ে উঠবে। 

অনুষ্ঠানে স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফর রহমান, জেলা পরিষদ সদস্য ক্যসাপ্রু, আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবেদ মাহমুদ সোয়েব, তিতিম্যা, দুড়িমং, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীনসহ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, মারাইংতং জেদী মহাবৌদ্ধ পাচদিন ব্যাপী অনুষ্ঠানে  বুদ্ধপুণ্যার্থীদের সমবেত প্রার্থনা, বৌদ্ধ পতাকা উত্তোলন, প্রদীপ পূজা, পিণ্ডদান, সংঘদান, কমিটির পক্ষ থেকে ভিক্ষুসংঘকে চীবরদান, মারাইংতং বৌদ্ধ চৈত্যকে স্বর্ণচীবর দান এবং পুণ্যার্থীদের উদ্দেশ্যে ভিক্ষুসংঘ ধর্মীয় দেশনা দেবেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.