× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হোমনায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে উচ্ছ্বসিত নেতাকর্মীরা

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০২২, ১৭:১৭ পিএম

কুমিল্লার হোমনায় দীর্ঘ আট বছর পর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে উপজেলা জুড়ে বইছে উচ্ছ্বাস। চলছে সাজসাজ রব সর্বত্র উৎসবের আমেজ। আয়োজন সফল করতে ওয়ার্ডে ওয়ার্ডে চলছে ব্যাপক প্রস্তুতি। সম্মেলন সফল করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। একটি সুশৃংখল সফল ও সার্থক সম্মেলন কেন্দ্রীয় নেতাদের উপহার দিতে চান উপজেলা আওয়ামীলীগ।

শনিবার ১০ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন । এই সম্মেলন কে কেন্দ্র করে রাজনৈতিক মাঠে কাজ করছেন দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা। তারা দলীয় প্রধান ও হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণের জন্য প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন পদ প্রাপ্তির আশায় চালাচ্ছেন চেষ্টা তদবির।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, কুমিল্লা-২ আসনের সাংসদ সেলিমা আহমাদ থাকার কথা রয়েছেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মঞ্চের প্যান্ডেল সাজানো হয়েছে সম্মেলনে একাধিক সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ও একাধিক প্রার্থী রয়েছেন। এরই ধারাবাহিকতায় উপজেলা সম্মেলনে কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক এই নিয়ে রাজনৈতিক অঙ্গণে চলছে চুলচেরা বিশ্লেষণ তৃণমূল থেকে কেন্দ্রীয় হাইকমান্ড পর্যন্ত লবিং চালিয়ে যাচ্ছেন পদ প্রত্যাশীরা।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন বর্তমান কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য শহীদুল্লাহ সহ একাধিক প্রার্থী। 

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক একে এম সিদ্দিকুর রহমান আবুল, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন খন্দকার, সদস্য মাহবুবুর রহমান খন্দকার, সাংগঠনিক সম্পাদক শাহীনুজ্জামান খোকন, কুমিল্লা উত্তর জেলা কৃষক লীগের সহ-সভাপতি খোরশেদ আলম। এদিকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন চমক আসতে পারে এমনটাই জনমতের ধারণা।

দলীয় রাজনৈতিক নেতারা বলছেন, আওয়ামী লীগের সম্মেলন ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এবারের সম্মেলনে তৃণমূল তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে নানা প্রস্তুতি নিয়েছে। 

এই সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উজ্জীবিত। সম্মেলন সফল করতে ইতোমধ্যেই সকল ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ও গঠন করা হয়েছে। আশা করছেন সকলের সহযোগিতায় একটি সুন্দর ও সফল সম্মেলন অনুষ্ঠিত হবে এমনটাই আশা করছেন রাজনৈতিক নেতারা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.