× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

শেরপুর প্রতিনিধি

১৮ ডিসেম্বর ২০২২, ১৮:৪৮ পিএম

‘সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি, শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। ১৭ ডিসেম্বর শনিবার দুপুরে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে ওই সপ্তাহের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক।

সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমির সভাপতিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মো. রায়হানুল ইসলাম, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. জসিম উদ্দিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. আওলাদুল ইসলাম, জেলা সদর হাসপাতালের মেডিসিন বিভাগের ইনচার্জ ডা. মোহাম্মদ আসাদুজ্জামান, গাইনী কনসালটেন্ট ডা. লায়লা, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. খায়রুল কবীর সুমন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আকরাম হোসেন অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে হুইপ আতিউর রহমান আতিক এমপি মা ও শিশু কল্যাণ কেন্দ্র পরিদর্শন করেন এবং ভর্তি থাকা রোগীদের মাঝে কম্বল বিতরণসহ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। এরপর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে এবং দরিদ্র অসহায় গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা নিশ্চিত করতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের কার্যক্রম শুরু হয়েছে। শেরপুরেও ১৭ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সেবা ও প্রচার সপ্তাহ চলমান থাকবে।

তিনি আরও জানান, সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে সদর উপজেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিনামূল্যে রোগী বহনকারী একটি অ্যাম্বুলেন্স, আল্ট্রাসনোগ্রাম মেশিন, আধুনিক যন্ত্রপাতিসহ অপারেশন থিয়েটার সংযোজন হয়েছে। এছাড়াও সদর উপজেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে থেকে মহিলাদের বিনামূল্যে জরায়ুর পরীক্ষা ও সিজারিয়ান অপারেশন করার স্বুধিাও রয়েছে। এখানে প্রসূতি নারীরা বিনামূল্যে সিজারিয়ান অপারেশনও করাতে পারবেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.