× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে কাজ করছে: কুজেন্দ্র লাল ত্রিপুরা

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

১৮ ডিসেম্বর ২০২২, ১৯:২০ পিএম । আপডেটঃ ১৮ ডিসেম্বর ২০২২, ১৯:২৩ পিএম

খাগড়াছড়ি ২৯৮নং আসনের সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের মাঝে পাহাড়ি-বাঙালি ভেদাভেদ ভুলে একটি সমৃদ্ধ দীঘিনালা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 

রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা মঞ্চ এলাকায় আয়োজিত কৃষক সমাবেশে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, সরকারের নির্দেশে দেশের দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনাসহ সহজ শর্তে ঋণ দেওয়া হচ্ছে। কৃষকদের মাধ্যমেই দেশের মানুষের খাদ্যের যোগান নিশ্চিত হয়ে থাকে, তাই কৃষকরা আমাদের জাতির গুরুত্বপূর্ণ অংশ।’ 

এসময় তিনি কৃষক ও কৃষানীদের তামাক চাষের বিকল্প চাষের প্রতি প্রাধান্য দিতে পরামর্শ দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।’

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দীঘিনালার আয়োজনে সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আরাফাতুল আলমের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম। 

এতে উপজেলা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ জসিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু, নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানে আগত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান শেষে ৬ শতাধিক কৃষকদের মাঝে সার, বীজসহ নানা উপকরণ বিতরণ করেন। 

এর আগে দীঘিনালা রেস্ট হাউস ও উপজেলা মাল্টিপারপাস কমিউনিটি সেন্টার উদ্বোধনসহ উপজেলা পরিষদ এলাকায় শিশু পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.