× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন যুগেও বন্দোবস্তকৃত জমি বুঝে না পাওয়ায় ভূমিহীন পরিবারের সংবাদ সম্মেলন

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি

২৪ ডিসেম্বর ২০২২, ০২:৩০ এএম । আপডেটঃ ২৪ ডিসেম্বর ২০২২, ০৩:৫৩ এএম

জামালপুরের বকশীগঞ্জে ৩৪ বছরেও বন্দোবস্তকৃত জমি বুঝিয়ে ও দখল না পাওয়ায় সংবাদ সম্মেলন করেছে ভূমিহীন একটি পরিবার। 

শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ১১ টায় মেরুরচর ইউনিয়নের জব্বারগঞ্জ বাজার এলাকায় ওই সংবাদ সম্মেলন করেন সহিদুর রহমান ও আমেনা বেগম নামে ভূমিহীন দুই ব্যক্তি। এসময় পরিবারের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বন্দোবস্তকৃত জমির মালিক সহিদুর রহমান।  সহিদুর রহমান বলেন, ১৯৮৮ সালে তৎকালীন জামালপুর জেলা প্রশাসক বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের খেওয়ারচর উজান পাড়া গ্রামের মৃত আব্দুল খালেক সরকার এর ছেলে ভূমিহীন সহিদুর রহমান ও তার স্ত্রী আমেনা বেগমকে মেরুরচর ইউনিয়নের রবিয়ারচর মৌজা থেকে আরওআর ও বিআরএস রেকর্ডমূলে ১ নম্বর খতিয়ানভুক্ত ২০০ শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে সাব রেজিষ্ট্রি অফিসে কবুলিয়ত দলিল করে দেন। তখন থেকে আমি বন্দোবস্তকৃত জমির নামজারি করা সহ সকল প্রকার ভূমি উন্নয়ন কর পরিশোধ করে আসছি। কিন্তু বন্দোবস্তকৃত জমিটি স্থানীয় প্রভাবশালীরা জোরপূর্বক দখল করে রাখায় দীর্ঘদিনেও আমি ও আমার স্ত্রীর নামে বরাদ্দকৃত জমি বুঝিয়ে না পাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছি।

বর্তমানে এই জমিটি দখল পেতে সরকারি দপ্তর গুলোর দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি। এতে করে আমি অর্থনৈতিকভাবে ক্ষতির মুখে পড়েছি। 

তাই সংবাদ সম্মেলনে সহিদুর রহমান তাদের নামে বন্দোবস্তকৃত জমি পরিমাপ করে বুঝিয়ে দিতে জামালপুর জেলা প্রশাসক , উপজেলা নির্বাহী অফিসার , সহকারী কমিশনার (ভূমি) ও মেরুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেছেন। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.