× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শুধু বিএনপি-জামায়াত নয়, বিভিন্ন দলের ভোট পড়বে লাঙলে: মোস্তফা

রসিক নির্বাচন

রংপুর ব্যুরো

২৪ ডিসেম্বর ২০২২, ০৮:০৮ এএম

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামীর সংখ্যাগরিষ্ট ভোট লাঙ্গল প্রতীকের পক্ষে থাকবে বলে আশা ব্যক্ত করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেছেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি এই ভোটে অংশগ্রহণ  করছে না। আর জামায়াতে ইসলামীর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরে দলীয় সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে এসেছেন। এখন বিএনপি এবং জামায়াতে ইসলামীর কোন প্রার্থী না থাকায় তাদের ভোট লাঙ্গলে পড়বে বলে আশা করছি।  

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাব এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা জানান সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

শুধু বিএনপি-জামায়াত নয়, বিভিন্ন দলের ভোটাররা লাঙ্গল প্রতীকে ভোট দেবেন বলে দাবি করে জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, দলমত নির্বিশেষে সবার কাছে ভোট চেয়েছি। আমি যখন মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি তখন সব দলকে সমান গুরুত্ব দিয়েছি। দলমত নির্বিশেষে একটা বিশাল পারসেন্টেন্স আমি পাব।

মোস্তাফিজার রহমান বলেন, মেয়রের চেয়ার একদম নিরপেক্ষ। বিগত সময়ে এই চেয়ারে বসে দল বাজি হলেও আমি কোন দল বাজি করিনি। এ কারণে দলমত নির্বিশেষে সকলের ভোট আমি প্রত্যাশা করছি। অনেক দলেরই একটা বিশাল পারসেন্টেন্স আমি পাব ইনশাআল্লাহ।

সাবেক এই মেয়র বলেন, নির্বাচন কমিশনে পরশুদিন কথা হয়েছে, আজো কথা বলব। রংপুরে যাতে একটি অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচন হয় সেজন্য তাদেরকে নিরপেক্ষ দায়িত্ব পালনে অনুরোধ জানাবো। কোন ধরণের সংঘাত ছাড়াই যেন একটি শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠিত হয়, সেজন্য সকল প্রার্থীকে আহ্বান জানান তিনি।

গণসংযোগে আরও উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন, সহসভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ ফারুক আলম, জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ প্রমুখ।

প্রসঙ্গত, সিটি করপোরেশন গঠন করার পর রংপুরে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.