× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বগুড়ায় ইউএনও’র অপসারণ চেয়ে জেলা প্রশাসক কাছে স্মারকলিপি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০২২, ১৭:৩৯ পিএম

বগুড়ার শেরপুরে সাংবাদিকদের নিয়ে বিরুপ মন্তব্য করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার অপসারণের দাবি জানিয়ে বগুড়া জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন সম্মিলিত সাংবাদিক জোটের নেতৃবৃন্দরা।

২৬ ডিসেম্বর সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক সাইফুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেয়া হয়। শেরপুরের কর্মরত সাংবাদিকবৃন্দের মধ্যে শফিকুল ইসলাম শফিক, সবুজ চৌধুরী, সুজিত বসাক, দীপক কুমার সরকার, জাহাঙ্গীর ইসলাম, শফিকুল ইসলাম শরীফ, রঞ্জন কুমার দে, বাধন কর্মকার কৃষ্ণ, আব্দুল হান্নান রোকন, আসাদুজ্জামান আশা, উত্তম সরকার, সনাতন কুমার সরকার প্রমুখ সহ প্রায় অর্ধশত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

এসময় ওই উপজেলা নির্বাহি কর্মকর্তাকে অদক্ষ, অসৎ ব্যক্তিত্ব ও দায়িত্বহীন বলে দাবী করে। সেক্ষেত্রে  তার অপসারণ করে তদস্থলে একজন দক্ষ, সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তাকে পদায়নের জন্য দাবি জানান সম্মিলিত সাংবাদিক জোটের নেতারা।

এর আগে ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা’র উপস্থিতিতে উপজেলা প্রশাসনের সকল উন্নয়নমুলক কর্মকান্ডের সংবাদ বর্জন ও ১২ ডিসেম্বর দুপুরে তার অপসারণের দাবীতে মানববন্ধন করেন উপজেলার সর্বস্তুরের গণমাধ্যম কর্মীরা।

এদিকে গত কয়েক দিনে উপজেলা প্রশাসনের নানা অনিয়মের সংবাদ পরিবেশনের  প্রেক্ষিতে সুষ্ঠ তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছেন বলে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাসুম আলী বেগ জানান।

বগুড়া জেলা প্রশাসক  মো. সাইফুল ইসলাম বলেন, শেরপুরের সম্মিলিত সাংবাদিক জোটের দেয়া স্মারকলিপি গ্রহন করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে দেশ  ও বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে গণমাধ্যমকর্মীদের অগ্রণী ভূমিকা রয়েছে। গণমাধ্যমকর্মীদের প্রতি বিরাগভাজন কখনও শুভকর নয়। তাই সকল ভেদাভেদ ভুলে  দেশ ও জাতির উন্নয়নের স্বার্থে গণমাধ্যমকর্মীদের সহযোগীতার আশাবাদ ব্যক্ত করেন ওই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর  শেরপুর উপজেলার ইউএনও সানজিদা সুলতানা একটি ঘটনার তদন্তে যান।  সে সময় উপস্থিত গণমাধ্যমকর্মীরা জনগণের দাবির বিষয়ে তার মতামত জানতে চাওয়ায় তিনি ক্ষিপ্ত হয়। এবং “শেরপুরের সাংবাদিকরা  কেউই জনকল্যাণে কাজ করে না। শুধু নিজের স্বার্থে কাজ করেন” বলে মন্তব্য করেন। 


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.