× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেতাগীতে চাঞ্চল্যকর প্যানেল চেয়ারম্যান হত্যা মামলার মুলহোতা গ্রেফতার

বেতাগী (বরগুনা) প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২৩, ১০:২২ এএম । আপডেটঃ ০৫ জানুয়ারি ২০২৩, ১০:২৪ এএম

বরগুনার বেতাগী উপজেলার সরিষামুড়ির ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান চাঞ্চল্যকর শামিম খান হত্যা মামলার মুল পরিকল্পনাকারী চান মিয়া (৫৫)কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বুধবার (০৪ জানুয়ারি) দুপুরে তাকে বরগুনা আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ঐদিন ভোর ৬ টায় গোপন সংবাদের ভিত্তিতে খুলনার খালিশপুর নতুন রাস্তার মোড় থেকে বেতাগী থানার পুলিশ আগুনে পুড়িয়ে হত্যা কান্ডের শিকার শামীম হত্যা মামলার প্রধান আসামি চান মিয়া কে গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা বেতাগী থানার উপ-পুলিশ পরিদর্শক শুভ বাড়ৈ  খুলনা ডিবি পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করেছেন বলে জানান।

গ্রেফতারের পর তাকে বেতাগী থানায় নিয়ে আসা হয়। বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এ হত্যা মামলায় এখন পর্যন্ত মামলায় অপর আসামী  মো: রাজা মিয়া (৪০), মো: নুর মিয়া (৪৮) ও শিশির মিয়া (৩৩) সহ তিন জনকে গ্রেফতার করা হয়। 

জানা যায়, গত বছরের আগষ্টে  উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের মায়ার হাঁট এলাকায় ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান শামিম খানের ঘরে গভীর রাতে দুর্বৃত্তরা বাইরে থেকে ঘরের দরজা বন্ধ করে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। আগুনে অগ্নিদগ্ধ হন শামিম ও তার স্ত্রী সুচি আক্তার।

গুরুতর অবস্থায় পরের দিন সকালে শামিমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট নেয়া হয়। এর দুই দিনের মাথায় ১১ আগষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। 

মৃত্যুর দুই দিন পর ১৩ আগষ্ট মৃত শামিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বেতাগী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে হত্যাকান্ডে জড়িতদের চিহ্নিত করতে সক্ষম হয়। এ মামলায় গ্রেফতারকৃত সকলে হত্যার দায় স্বীকার করে মূল পরিকল্পনাকারী হিসেবে দক্ষিণ কালিকাবাড়ি গ্রামের বাসিন্দা আঃ গনি মিয়ার ছেলে চাঁন মিয়ার নাম উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। 

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন  জানান, ইউপি সদস্য শামিমকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার মুলহোতা চান মিয়া ঘটনার পর থেকেই দীর্ঘদিন বিভিন্ন স্থানে পালিয়ে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জানতে পারেন চাঁন মিয়া ভারতে পালিয়ে যাওয়ার জন্য খুলনায় অবস্থান করছে। ঐ রাতেই তাকে গ্রেফতার করে বেতাগী থানায় নিয়ে আসা হয়। মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে। আদালতে তাঁর রিমান্ডের আবেদন করা হয়েছে।









Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.