× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিমলায় পুলিশের অভিযানে তিনটি ভারতীয় গরু আটক

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২৩, ১৩:০২ পিএম

নীলফামারীর ডিমলা উপজেলার সীমান্ত দিয়ে অবাধে আসছে ভারতীয় গরু। মঙ্গলবার(৩ জানুয়ারি) রাতে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা তিনটি গরু আটক করেছে ডিমলা থানা পুলিশ।

উপজেলার পশ্চিম ছাতনাই ঝাড়সিংহেস্বর এলাকা থেকে গরুগুলো আটক করা হয়। তবে গরু পাচারের সাথে জড়িত কোন চোরাকারবারিকে ধরতে পারেনি।
পুলিশ ও স্থানীয়রা জানান, ভারতীয় সীমান্ত দিয়ে প্রায়ই গরুসহ মাদক পাচার করে আসছে একটি চক্র। শীতের ঘন কুয়াশাকে কেন্দ্র করে তাদের তৎপরতা বেড়ে যায়।রাত হলেই সীমান্তের বিভিন্ন স্থানে চক্রটির আনাগোনা বেড়ে যায়। রাতভর সীমান্ত হয়ে বিভিন্ন পণ্য আনা নেওয়া করে চক্রটি।

ডিমলা থানার তদন্ত কর্মকর্তা বিশ্বদেব রায় জানান,  বাংলাদেশ ভারত সীমান্ত নদী তিস্তার কালিগঞ্জ চর এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে গরু আসছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে তিনটি গরু আটক করা হয়েছে। 
বিশ্বদেব জানান, সীমান্ত চোরাকারবারী আইনে ৮ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে ।মামলা তদন্তের স্বার্থে আসামীদের নাম গোপন রাখা হয়েছে।

সীমান্ত এলাকার বাসিন্দারা জানান, রাতের পাশাপাশি এখন দিনেও আসছে ভারতীয় গরু ।পুলিশ ও বিজিবি মাঝে মধ্যে  অভিযান চালিয়ে গরু ধরলেও প্রতিরোধ করা যাচ্ছে না পাচারকারীদের। 
কিন্তু পাচারকারীদের এমন বেপরোয়া আচরনের পেছনে রয়েছে স্থানীয় প্রভাবশালী ও সংশ্লিষ্টদের সাথে সমঝোতা এমনটিই বলছে একাধিক স্থানীয় সূত্র।
ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু পাচারের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়।পুলিশের উপস্থিতি টের পেয়ে গরু রেখে পালিয়ে যায় চোরাকারবারিরা। মালিকবিহীন এসব গরু থানায় রাখা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।তিনি বলেন, এর আগেও পুলিশের অভিযানে প্রতিনিয়ত গরু ধরা পড়ছে। গরু পাচারের সাথে জড়িত কোন চোরাকারবারিকে ছাড় দেয়া হবে না। চোরাকারবারিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.