× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শ্রীপুরে বঙ্গবন্ধু সাফারী পার্কে বিরল প্রজাতির নীল গাই হস্তান্তর করলো বিজিবি

গাজীপুর প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২৩, ১৬:৪২ পিএম

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির প্রাণী একটি নীল গাই হস্তান্তর করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে বিজিবির ঢাকা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন গাজীপুর বন অধিদপ্তরের বন্যপ্রানী অপরাধ দমন ইউনিটের পরিচালক  মোঃ ছানাউল্যা পাটওয়ারীর নিকট হস্তান্তর করেন।
এসময় বিজিবির পরিচালক (ভেটেরিনারি)আ.ন.ম. আশরাফুল আলম মন্ডল সহ বিজিবির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বন্ধ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের  স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গত( ২৬ অক্টোবর) বুধবার চাপাইনবয়াবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুকুর ইউনিয়নের সীমান্তবর্তী হাউসনগর এলাকা থেকে আহত অবস্থায় নীল গাইটিকে উদ্ধার করে বাংলাদেশ বিজিবির রহনপুর ব্যাটালিয়ান(৫৯ বিজিবির) এর সোনামসজিদ বিওপির টহল দল।

নীলগাইটিএলাকাবাসীর ধাওয়া খেয়ে বিভিন্ন জায়গায় ছোটাছুটি করে  শারীরিক ভাবে মারাত্মক জখম হয়। দীর্ঘ দিন না খেয়ে খুবই দুর্বল ও মৃতপ্রায় হয়ে পড়েছিলো।
পরবর্তীতে বিরল প্রজাতির প্রাণীটি উদ্ধার করে বিজিবির তত্বাবধানে দীর্ঘ দুই মাস ৮দিন বিজিবির নিজস্ব ভেটেরিনারি ডাক্তার দিয়ে চিকিৎসা ও সুচিকিৎসার মাধ্যমে অত্যন্ত নিবিড় পরিচর্যার মাধ্যমে সম্পুর্ন সুস্থ করে জাতীয় ভাবে সংরক্ষণের জন্য গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বনসংরক্ষক এসিএফ মো. রফিকুল ইসলাম বলেন, এবিষয়ে আমি কিছু বলতে পারবো না। পর্কে বিজিবির সদস্যরা রয়েছে   তথ্য তাদের কাছ থেকে নেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.