× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়ার নামে গৃহবধূকে ধর্ষণ

বরিশাল ব্যুরো

০৫ জানুয়ারি ২০২৩, ১৭:০০ পিএম

প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়ার নামে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের কৃষ্ণকাঠী গ্রামের এক দিনমজুরের শ্রবণ প্রতিবন্ধী স্ত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকালে নির্যাতিতার স্বামী অভিযোগ করেন, ধর্ষণের ঘটনাটি ধামাচাঁপা দিতে স্থানীয় একটি প্রভাবশালী মহল তাকে ৫০ হাজার টাকা দেয়ার প্রলোভন দেখাচ্ছে। এমনকি এ ঘটনায় মামলা দায়ের করা হলে তাকেসহ পরিবারের সবাইকে হত্যার হুমকিও দেয়া হয়েছে। 

তিনি আরও বলেন, স্থানীয় ইউপি সদস্য আউয়াল হাওলাদার তার স্ত্রীকে প্রতিবন্ধী ভাতার কার্ড করিয়ে দেয়ার আশ্বাস দিয়েছিলেন। সেমতে ইউপি সদস্যর ঘনিষ্ঠ সহযোগি রিপন বিশ্বাস তার স্ত্রীকে মেম্বারের কথা বলে প্রথমে উপজেলা সমাজ সেবা অফিসে পরে বরিশাল রূপাতলীর একটি আবাসিক হোটেলে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। বিষয়টি এলাকায় ছড়িয়ে পরলে নির্যাতিতা গৃহবধূ আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। ঘটনার পর থেকে ধর্ষক রিপন বিশ্বাস আত্মগোপনে রয়েছে।

ভরপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশ্রাফুজ্জামান খান খোকন বলেন, নির্যাতিতার বাবা ধর্ষণের ঘটনায় আমার কাছে বিচারের দাবি করেন। আমি তাকে থানা পুলিশের দ্বারস্থ হওয়ার জন্য পরামর্শ দিয়েছি। বাকেরগঞ্জ থানার ওসি এসএম মাকসুদুর রহমান বলেন, এ বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ করেননি। তারপরেও বিষয়টির খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ 

অপরদিকে আগৈলঝাড়া উপজেলার বড়মগড়া গ্রামের এক ইজিবাইক চালকের স্ত্রীকে কোমল পানির সাথে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে খাইয়ে জোরপূর্বক ধর্ষণ করা হয়। 

পরে ধর্ষণের ভিডিও মোবাইল ফোনে ধারণ করে নির্যাতিতাকে জিম্মি করে ধর্ষক একই গ্রামের মৃত সুধীর রঞ্জন অধিকারীর ছেলে সঞ্জয় অধিকারী (৩০)। পরবর্তীতে ওই নারীকে পূর্বের ধর্ষণের ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে জিম্মি করে একাধিকবার ধর্ষণ করা হয়। 

উপায়অন্তু না পেয়ে নির্যাতিতা গৃহবধূ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। বৃহস্পতিবার সকালে নির্যাতিতা গৃহবধুকে ডাক্তারি পরীক্ষার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

থানার ওসি (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, অভিযুক্তকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।

প্রধানশিক্ষক কারাগারে

এছাড়া উজিরপুর উপজেলার কাজিরা গ্রামের এক গৃহবধূকে যৌন নিপীড়নের মামলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষ নাজমুল হক হান্নানকে (৫২) জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

বুধবার শেষকার্যদিবসে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ করা দুই সন্তানের জনক হান্নান উপজেলার হস্তিশুন্ড এমই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও কাজিরা গ্রামের মকবুল মাস্টারের ছেলে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.