× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নতুন খেলোয়াড় তৈরিতে পৃষ্ঠপোষকতা জরুরি: রংপুর বিভাগীয় কমিশনার

রংপুর ব্যুরো

০৫ জানুয়ারি ২০২৩, ১৭:০২ পিএম

দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াঙ্গনের উন্নয়নসহ নতুন নতুন খেলোয়াড় তৈরিতে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও বৃত্তবানদের এগিয়ে আসা জরুরি বলে মন্তব্য করেছেন রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম।  

তিনি বলেছেন, বাংলাদেশ ক্রিকেট, ফুটবল, দাবাসহ অনেক খেলায় ভালো করছে। সঙ্গে দেশের ক্রীড়াঙ্গনে রংপুরের ছেলে-মেয়েদের দিন দিন অংশগ্রহণ বাড়ছে। সম্প্রতি রংপুরের মেয়েরা বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে। সেখানে ছেলেরাও ভালো খেলেছে। বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে আমরা নতুন নতুন প্রতিভা খুঁজে পাচ্ছি। এদের পৃষ্টপোষকতায় সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে। নতুন নতুন খেলোয়াড় তৈরিতে পৃষ্টপোষকতা বাড়ানো জরুরি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে রংপুর নগরীর শেখ রাসেল স্টেডিয়ামে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ এর আন্তঃউপজেলা পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম আরও বলেন, খেলাধুলা শারীরিক গঠনের সঙ্গে সঙ্গে সুস্থসবল শরীর গঠন ও পড়ালেখায় মনোযোগী করে তোলে। এ জন্য নিয়ম করে খেলাধুলা করা দরকার। সন্তানরা যাতে নিয়মিত খেলাধুলা করতে পারে এ জন্য অভিভাবকদের খেয়াল রাখতে হবে। খেলাধুলা ও পড়ালেখার মাধ্যমে তরুণ প্রজন্মকে সুস্থ জাতি গঠনে গড়ে তুলতে হবে। এজন্য তৃণমূল পর্যায় থেকে খেলাধুলার মানোন্নয়নে কাজ করছে সরকার।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ারুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন। আরও উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক এনামুল হক সোহেল, এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, রংপুর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল আলম প্রমুখ।

আন্তঃ উপজেলা পর্যায়ে বাংলাদেশ যুব গেমসে রংপুরের আট উপজেলা ও রংপুর সিটি করপোরেশন অংশ নিচ্ছে। উপজেলা পর্যায়ে খেলা ৫ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত এবং জেলা পর্যায়ে আগামী ১৬ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত চলবে। রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এই যুব গেমস আয়োজন করেছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.