× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে ৯ দোকানসহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি

লক্ষ্মীপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৩, ১৫:৩২ পিএম

লক্ষ্মীপুর ভয়াবহ আগুনে ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির দাবি ব্যবসায়ীদের।

বুধবার (২৫ জানুয়ারী) দিবাগত রাত আড়াইটার দিকে জেলা শহরের পুরাতন পৌরসভা সংলগ্ন হিরণ মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা জালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ ঘটনায় লক্ষ্মীপুর জেলা প্রশাসক , জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়রের নিকট আর্থিক সহায়তা চেয়ে আবেদন করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত দোকানগুলো হলো, রংধনু মুদি দোকান,ওমর স্টোর,আঁখি প্রিন্টার্স,রিয়েল বুক ডিপো,মজিদ স্টোর,মায়ের দোয়া ইলেকট্রিক,নেপাল স্টোর,জামাল স্টোর, রংধনু পাওয়ার ক্যাবল।

স্থানীয় ও ব্যবসায়ীরা জানান, রাতে দোকানপাট বন্ধ করে বাড়ি চলে জান ব্যবসায়ীরা। রাত আড়াইটার দিকে বাজারের নৈশ্যপ্রহরী হঠাৎ একটি দোকান থেকে দাউদাউ করে আগুন জলতে দেখে আশপাশের লোকজনকে খবর দেয়। এরই মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের মুদি দোকান, লাইব্রেরি, কম্পিউটার দোকানে। এতে ৯টি দোকানের মালামাল আগুনে পুড়ে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। পরে খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ওমর স্টোরের মালিক বাবুল মিয়া জানান, আগুনে পুড়ে তার মুদি দোকানের ১৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রংধনু পাওয়ার ক্যাবল দোকানেরর পুরাতন তার ব্যবহার করে জেনারেটর পরিচালনা করা হয়। এতে আমাদের সর্বনাশ হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার আশ্বাস দেন।

এ ব্যাপারে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার দাস বলেন, ধারণা করা হচ্ছে রংধনু পাওয়ার ক্যাবল দোকানের বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ক্ষয়ক্ষতি পরিমাণ এখনো নিরুপন করা হয় নি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.