× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৩৩ আনসার ব্যাটালিয়নের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খাগড়াছড়ি প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২৩, ১৮:৪৪ পিএম

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকায় অবস্থিত ৩৩ আনসার ব্যাটালিয়ন সদসর দপ্তর’র ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন উপলক্ষে বুধবার (২৫ জানুয়ারী) ফজরের নামাজের পরে ব্যাটালিয়ন মসজিদে দেশ ও জাতি এবং আনসার ব্যাটালিয়নের সার্বিক সাফল্য ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে আনুষ্ঠানিকভাবে পরিচালক জাতীয় ও আনসারা বাহিনীর পতাকা উত্তোলন করে সকল সদস্যদের উপস্থিতিতে বিশেষ দরবার নেন।

দুপুরে ৩৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর অধিনায়ক মোহাম্মদ সাইফুজ্জামান’র সভাপতিত্বে আয়োজিত অনুুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪ আর্টিলাটি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন। প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার মধ্যে দিয়ে দিনব্যাপী নানা আয়োজনের শুভ উদ্বোধন করেন তিনি। এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ইউনিট প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে ৩৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর অধিনায়ক মোহাম্মদ সাইফুজ্জামান বলেন, পার্বত্যঞ্চলের শান্তি সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে যৌথ ভাবে কাজ করে যাচ্ছে আমরা। সেই সাথে অবৈধ কাঠ, মাদক ও সন্ত্রাস দমনে সেনাবাহিনীর সাথে আন্তরিকতার সাথে কাজ করছে আনসার ব্যাটালিয়ন সদস্যরা। যা আগামীতেও অব্যাহত থাকবে। সেই সাথে যে সকল আনসার সদস্য শহীদ হয়েছেন তাদের শান্তি ও উক্ত বাহিনীর মঙ্গল কামনা করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন বলেন, আনসার আমার বাহিনী। এ অঞ্চলের সম্প্রীতি বজায় রাখতে ও সেনাবাহিনীর বিভিন্ন অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন আপনারা। গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোনকে যেভাবে সহযোগিতা করে আসছে, সত্যি তা প্রশংসার দাবীদার। অতিতের ন্যায় আগামীতে সেনাবাহিনীর প্রতিটি পদক্ষেপে আনসার ব্যাটালিয়ন সদস্যদের সহযোগিতা অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা করেন তিনি। এছাড়াও সন্ধায় ৩৩ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধা ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়। উৎসব মুখর পরিবেশে দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে ৩৩ আনসার ব্যাটালিয়নের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

তাছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩৩ আসনার ব্যাটালিয়ন’র সার্বিক মঙ্গল কামনায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন বার্তা প্রেরণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ.কে.এম. নাজমুল হাসান এনডিসি, পিএসসি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.