× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সম্পত্তির জেরে প্রবাসীর বাড়িতে বার বার অগ্নিসংযোগ, মামলা নিচ্ছেনা পুলিশ

নোয়াখালী প্রতিনিধি

০৫ মার্চ ২০২৩, ২৩:২৭ পিএম

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে এক প্রবাসীর বাড়িতে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শত্রুতাপূর্বক বার বার  অভিযোগ ওঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। অগ্নিসংযোগের ঘটনায় দুইজনকে চিহিৃত করার দাবি করা হলেও থানায় অজ্ঞাতনামা আসামি করে অভিযোগ দায়ের করলেও মামলা নিচ্ছে না পুলিশ।
  
সোমবার (৬ মার্চ) সকালে প্রবাসী আবদুর সাত্তারের বড় ভাই রুস্তম আলী বিষয়গুলো নিশ্চিত করেন। এর আগে গত  বেগমগঞ্জ উপজেলার রামনগর গ্রামের আবদুর রব মিয়ার বাড়ির কুয়েত প্রবাসী আবদুর সাত্তারের রান্নাঘরে গত ২৬ ফেব্রুয়ারি রাত ১০টায়, ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় ও ৪ মার্চ এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুবৃর্ত্তরা প্রবাসীর বাড়ির বাগানেও গাছ-গাছড়া ও লাকড়ির মধ্যে আগুন দেয় ।

প্রবাসী আবদুর সাত্তারের বড় ভাই রুস্তম আলী বলেন, আগুলে যখন আমাদের ঘর পুড়ে যাচ্ছে তখন আমরা চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে আসতে চাইলে আবু সাঈদের পরিবারের লোকজন তাদেরকে আগুন নিভাতে বারণ করে। পরে আমরা মসজিদের মুয়াজ্জিনকে ফোন করলে তিনি মাইকে আগুন লাগার ঘটনা প্রচার করলে লোকজন এসে আগুন নিভায়। এরআগেই ঘরের ভিতর থাকা মালামালসহ সম্পন্ন ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘরের সঙ্গে থাকা ফলজ গাছগুলোও পুড়ে গেছে।

তিনি বলেন, আমরা থানায় অভিযোগ দিলেও এখনো থানা-পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেননি। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা নিরাপত্তা চাই।

প্রবাসী আবদুর সাত্তারের ভাতিজা মো. জসিম উদ্দিনের স্ত্রী ফারহানা ইয়াসমিন বলেন, আমাদের একই বাড়ির প্রতিবেশী আবু সাঈদের সঙ্গে জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে দীর্ঘদিন। আমরা তাদের রোষানল থেকে নিজেদের হেফাজত করতে আমাদের জায়গার সীমানায় অস্থায়ী বেড়া দিয়ে রাখি। এতে আবু সাঈদ আমাদের ওপর ক্ষেপে ওঠেন। ওই বিরোধের জের ধরে আবু আবু সাঈদ তার ভাতিজা  সজিব ও  ভাগিনা শিমুলকে দিয়ে লোকজন ভাড়া করে প্রথমে ২৬ ফেব্রুয়ারি রাত ১০টায় আমাদের ঘরের পাশে বাগানে গাছ-গাছড়া ও লাকড়ির স্তুপে আগুন লাগিয়ে পালিয়ে যায়। পরের দিন ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় আমি ঘরের মধ্যে রুটি তৈরী করতে থাকি। এসময় বাহিরে একটা প্রকোট আওয়াজ শুনে ঘর থেকে বের হয়ে দেখি রান্নাঘরে দাউ দাউ করে আগুন জ¦লছে। এসময় আমার উপস্থিতি টের পেয়ে আমাদের প্রতিবেশী সজিব ও শিমুল আমার সামনে দিয়ে দৌড়ে পালিয়ে যায়।

প্রবাসী আবদুর সাত্তারের ভাতিজা জসিম উদ্দিন বলেন, আমি থানায় লিখিত অভিযোগ দিয়েছি। থানার ওসি সাহেব বলেছেন মামলা রেকর্ড করবেন। তিনি আমাদের ধয্য ধারণ করতে বলেছেন।

অভিযুক্ত আবু সাঈদ ও তার স্ত্রী তাদের বিরুদ্ধে অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমাদের সঙ্গে তাদের জায়গা-জমি নিয়ে বিরোধ থাকায় আমাদের ফাঁসাতে গিয়ে তারা নিজেদের ঘরে নিজেরাই আগুন দিয়ে এই নাটক সাজিয়েছে। প্রকৃত তদন্ত করে এই ঘটনার বিচারও দাবি করেন তারা।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি অগ্নিকান্ডের বিষয়টি স্বীকার করে বলেন, প্রতিবেশীদের সঙ্গে ওদের (প্রবাসীর পরিবার) জায়গা-জমি নিয়ে বিরোধ আছে। তাই তারা একে-অপরকে দায়ী করছে। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিব।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.