× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরের উন্নয়ন এগিয়ে নিতে সরকার আন্তরিক: সমাজকল্যাণ সচিব

রংপুর ব্যুরো

১২ মার্চ ২০২৩, ১০:১২ এএম । আপডেটঃ ১২ মার্চ ২০২৩, ১০:১৩ এএম

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও ঢাকাস্থ রংপুর জেলা সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম বলেছেন, রংপুরের উন্নয়ন এগিয়ে নিতে সরকার আন্তরিক। ইতিমধ্যে রংপুরে বিভাগ, সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ ও বিশ্ববিদ্যালয় কার্যক্রম চলমান রয়েছে। ছয়লেন সড়ক, হাইটেক পার্ক, অর্থনৈতিক জোন ও গ্যাস সংযোগ কার্যক্রম প্রক্রিয়াধীন। সকলের চাহিদা ও মতামতকে প্রাধান্য দিয়ে জনগুরুত্বপূর্ণ কার্যক্রমগুলো পর্যায়ক্রমে সম্পন্ন করা হবে।

গত শনিবার (১১ মার্চ) রাতে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘রংপুরের উন্নয়ন ভাবনা : আগামী দিনের রংপুর’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকাস্থ রংপুর জেলা সমিতি ও সিটি প্রেসক্লাব রংপুর যৌথ ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।  

সচিব জাহাঙ্গীর আলম বলেন, নান্দনিক সিটি তৈরিতে রংপুর সিটি কর্পোরেশনকে বরাদ্দ দেয়া হচ্ছে। নগরীর পাশাপাশি গ্রামগুলোকে উন্নয়নের ছোঁয়া দেয়া হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে নগরীর শ্যামাসুন্দরী খাল সংস্কার, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল চালু করা হবে। শিল্পায়ন সৃষ্টিতে গ্যাসের সংযোগ বিস্মৃত করা হবে। আদালত অবকাঠামো ও স্বাস্থ্যসেবায় আধুনিকায়নের ব্যবস্থা করছে সরকার। ঢাকাস্থ রংপুর জেলা সমিতি উন্নয়নের চাহিদা গুরুত্ববুঝে সরকারের নিকট পেশ করে।

অনুষ্ঠানে সিটি প্রেসক্লাব রংপুরের সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব এবং ঢাকাস্থ রংপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক ড. জাকেরুল আবেদিন আপেল, বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরেআলম মিনা, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পিবিআই পুলিশ সুপার এবিএম জাকির হোসেন, মহানগর আওয়ামীলীগ আহŸায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ন আহবায়ক আবুল কাশেম, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি এ্যাডভোকেট আব্দুল মালেক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, একুশে পদকপ্রাপ্ত ফটোসাংবাদিক পাভেল রহমান, রংপুর চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রোজি রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাব্বির আহমেদ, সিটি প্রেসক্লাব রংপুরের আজীবন সদস্য ও সঙ্গীতশিল্পী অন্তর রহমান, তানভীর আহমেদ তুষার, সিটি প্রেসক্লাব রংপুরের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক প্রমুখ।

সভায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও একুশে পদক প্রাপ্ত ফটো সাংবাদিক পাভেল রহমানকে সংবর্ধনা দেয়া হয়। অতিথিবৃন্দ রংপুরের উন্নয়নে সকল সংগঠনকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। অনুষ্ঠানে রংপুরের সুশিল সমাজসহ সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.