× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ছিনতাইয়ে বাধা দেওয়ায় গরু ব্যবসায়ী খুন, গ্রেপ্তার ৫

নোয়াখালী প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩, ০৯:২৭ এএম

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চরলক্ষী এলাকায় গরু ব্যবসায়ী দিদারুল আলম বেচু (২০) হত্যাকাণ্ডের ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত গাছের ডাল ও একটি ছোরা। ছিনতাইয়ের সময় বাধা দেওয়ায় গ্রেপ্তারকৃতরা সহ কয়েকজন বেচুকে হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছে। তবে এ ঘটনার মূল নেতৃত্বদানকারি লুন্ঠিত টাকা ও মোবাইল সহ এখনও পলতাক রয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে নিজ সম্মেলন কক্ষে ক্লু-লেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে এক সংবাদ সম্মেলনে এসব  তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

গ্রেপ্তারকৃত আসামিরা হচ্ছেন, চরলক্ষ্মী গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে বেলাল হোসেন (২০), একই গ্রামের মাহফুজের ছেলে রাশেদ (৩০), আমিনুল হকের ছেলে মাইন উদ্দিন মিষ্টু (৩২), আবুল হোসেনের ছেলে মহিন উদ্দিন চাঁন মিয়া (২১) ও আবুল কালামের ছেলে লোকমান হোসেন (৩৭)।

পুলিশ জানায়, গত ৬ মার্চ সোমবার সকালে স্থানীয় ছমিরহাট বাজারে গরু বিক্রি করতে যায় দিদারুল আলম বেচু। বাজারে গরু বিক্রি করে সন্ধ্যা ৭টার দিকে একটি অটোরিকশা যোগে বাড়ি ফিরছিলো সে। তার অটোরিকশাটি চরলক্ষ্মী গ্রামের গোলাম মাওলার কিল্লা এলাকায় পৌঁছলে ৭-৮জন তার বাড়ি গতিরোধ করে সাথে থাকা টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়। এসময় তাদের বাধা ও টাকা দিতে অপারগতা দেখালে প্রথমে গাছের ডাল দিয়ে বেচুর মাথা, কপাল ও চোখ সহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করে এবং পরে ধারালো ছোরা দিয়ে তার শরীরে জখম করে টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন গুরুত্বর আহত অবস্থায় বেচুকে উদ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে স্থানান্তর করে। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় গত ১০ মার্চ শুক্রবার ভোরে মারা যায় সে।

পুলিশ আরও জানায়, এ ঘটনায় শুক্রবার নিহতের বড় বোন বিবি আয়েশা বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে চরজব্বর থানায় একটি হত্যা মামলা দায়ের করার পর মামলাটি অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশে হস্তান্তর করা হয়। পরবর্তীতে সোমবার রাত সহ বিভিন্ন সময় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকা-ে ব্যবহৃত গাছের ডাল ও ছোরা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে দুই জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাই এবং হত্যার বিষয়টি স্বীকার করেছে। এ ঘটনার মূল নেতৃত্বদানকারি সহ অপরদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যহত রয়েছে।

পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, মূলত গরু বিক্রির টাকা ছিনতাই করতেই আসামিরা পরিকল্পনা করেন। কৌশলে নির্দিষ্ট অটোরিকশায় তাকে বাড়িতে আনার পরিকল্পনা করে। পথেই পূর্ব থেকে ওতপেতে থাকা অন্যান্য আসামিরা টাকা ছিনতাই করে এবং মোবাইল ছিনিয়ে নেয়। গ্রেপ্তারকৃত মো. রাশেদ  ও বেলাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। তবে মূল পরিকল্পনাকারী এবং লুন্ঠিত টাকা উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার (চাটখিল সার্কেল) নিত্যানন্দ চন্দ্র, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.