× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নোয়াখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি

১৫ মার্চ ২০২৩, ০৩:২৭ এএম

'নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী' এ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় নোয়াখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। 

বুধবার (১৫ মার্চ) দুপুরে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদের সভাপতিত্বে ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউছার মিয়ার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দার। 

এসময় তিনি বলেন, প্রতিটি মানুষই জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ভোক্তা। সঠিক দাম ও পরিমাপে মানসম্মত পণ্য পাওয়া সবার অধিকার। ভোক্তার অধিকার রক্ষায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ প্রণয়ন করেছে সরকার।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, ব্যবসায়ীদের ভোক্তার অধিকার সম্পর্কে জানতে হবে। নিম্নমানের, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী এবং পণ্যের মেয়াদোত্তীর্ণের তারিখ ঘষামাজা পরিহার করতে হবে। পণ্যের মোড়কের তথ্যের সঙ্গে পণ্যের মানের মিল থাকা আবশ্যক। মানুষ সচেতন হলে এ বিষয়ে প্রতারণার সুযোগ অনেকাংশে কমে যাবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এইচ তাসফিকুর রহমান, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, ভোক্তা ও ব্যবসায়ী প্রতিনিধিরাসহ জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.