× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে বৈদ্যুতিক সেচপাম্প চোরাই চক্রের হোতা গ্রেফতার

শেরপুর প্রতিনিধি

১৬ মার্চ ২০২৩, ০৯:৩১ এএম

শেরপুরে আবাদি ক্ষেত থেকে বৈদ্যুতিক সেচপাম্প চোরাই চক্রের মূল হোতা মো. জুয়েল মিয়া (২৫)কে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৫ মার্চ) রাতে সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গণইমমিনাকান্দা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। একইসাথে জুয়েলের বাড়ি থেকে ২টি চোরাই মোটর উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত জুয়েল ওই গ্রামের আলহাজ চান্দু মিয়ার ছেলে। 

বৃহস্পতিবার বিকেলে জুয়েলকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

বৃহস্পতিবার পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওই তথ্য জানান পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

জানা গেছে, চলতি বোরো মৌসুমে সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের চকআন্ধারিয়া গ্রামের বিভিন্ন স্থানে শতাধিক বৈদ্যুতিক সেচ পাম্প বসিয়ে বোরো ধানের সেচ কার্যক্রম চালিয়ে আসছিলেন কৃষকরা। গত ১২ মার্চ রবিবার রাতে চকআন্ধারিয়া পূর্বপাড়া গ্রামের সিদ্দিক মিয়া, বাবুল মিয়া, মজিবর রহমান, আনার মিয়া, আল আমিন ও সমর উদ্দিনসহ ৬ জন কৃষকের ৬টি বৈদ্যুতিক সেচ পাম্প চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এতে আশেপাশের ৩০ একর বোরো আবাদের সেচ কার্যক্রম বন্ধ হয়ে যায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদলসহ জেলা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনায় জড়িতদের গ্রেফতার ও চোরাই মোটর উদ্ধারে অভিযান শুরু করেন। এদিকে সেচপাম্প চুরির ঘটনায় চকআন্ধারিয়া গ্রামের কৃষক সেলিম মিয়া বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ওই মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই মাইনুল ইসলাম অভিযান পরিচালনা করে সন্দেহভাজন হিসেবে জুয়েল মিয়াকে গ্রেফতার করেন এবং তার বসতবাড়ি থেকে চোরাই দুটি সেচ পাম্প উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, জিজ্ঞাসাবাদে জুয়েল সেচপাম্প চুরির বিষয় স্বীকার করে জানিয়েছে, তার আরও ৩/৪ জন সহযোগীসহ সে ওই সেচপাম্পগুলো চুরি করেছে। তবে মামলার তদন্তের স্বার্থে সহযোগীদের নাম আপাতত প্রকাশ করা হচ্ছে না। খুব দ্রুতই তাদেরও আইনের আওতায় আনা হবে। তিনি আরও বলেন, গ্রেফতার জুয়েলের বিরুদ্ধে মাদক, চুরি ও হত্যাচেষ্টাসহ আরও ৯টি মামলা চলমান রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.