× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঘরমালিকের কারণে পথে বসেছেন ব্যবসায়ী

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

১৮ মার্চ ২০২৩, ০৪:০১ এএম

ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজারের ঘরমালিক মোশারেফ হোসেনের কারনে নিঃস্ব হয়ে পথে বসেছেন আজমীর ব্যাটারি হাউজের ব্যবসায়ী আজমীর (৩৫)। তিনি লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ড দেবীরচরের বাসিন্দা বাদশা মিয়ার ছেলে। বর্তমানে ব্যবসায়ী আজমীর চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ২ নম্বর ওয়ার্ডে অস্থায়ী বাসিন্দা। 

জানা গেছে, লালমোহন উপজেলার ডাওরী বাজার চরলক্ষ্মী ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ঘরমালিক মোশারেফ নতুন করে ওই দোকান ঘরটি ভাড়া ও চুক্তি না দেওয়ায় ব্যাটারির দোকানটি বন্ধ করে দিয়েছেন আজমীর। এতে প্রায় পাঁচ লাখ টাকার মতো বাকি পড়ে আছে আজমীরের। এ টাকা আদায় করতে না পারায় তিনি মানবতার জীবনযাপন পার করছেন। 

অভিযোগে আজমীর জানান, আমি লালমোহন উপজেলার ডাওরী বাজারের মোশারেফ হোসেনের কাছে থেকে গত ১ আগষ্ট ২০২০ সনে একটি দোকান ঘর ৮০ হাজার টাকা জামানত সহ প্রতিমাসে ৫ হাজার টাকা করে ঘর ভাড়া দিবো বলে দুইবছরের জন্য বায়না চুক্তি করে সুন্দর ভাবে ব্যবসায় পরিচালনা করছি। এরপর ব্যবসার দুইবছর অতিবাহিত হলে নতুন করে তিন বছরের জন্য ওই দোকান ঘরটি ঘরমালিক মোশারেফের কাছ থেকে ভাড়া নেওয়ার জন্য প্রস্তাব দিলে তিনি ঘরটি নতুন করে ভাড়া ও চুক্তি দিবে বলে আমাকে দীর্ঘ সাতমাস ঘুরিয়ে অবশেষে ঘরটি ভাড়া দিবেন না বলে সাব জানান। এদিকে ঘরটি নতুন করে ভাড়া এবং চুক্তিনামা না দেওয়ায় আমি যেসমস্ত বড় বড় ব্যাটারি ডিলারদের সঙ্গে ব্যবসা করেছি। তারা নতুন চুক্তিনামা না পাওয়ায় দোকানে ব্যাটারী সহ নতুন মালামাল দেয়নি। তখনই আমার ব্যবসায় লোকসান নেমে আসে। পরে আমি ব্যবসা প্রতিষ্ঠান রেখে বাড়িতে আসার  সুযোগে ঘরমালিক মোশারেফ আমার দোকানে থাকা প্রায় ২ লাখ টাকার মালামাল ও আসবাবপত্র সহ দোকান তালা মেরেদেন। এতে আমি মানুষের কাছ থেকে পাওনা বকেয়া টাকা সহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধন হয়। বর্তমানে আমি নিঃস্ব হয়ে পথে বসে আছি।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের থেকে জানা যায়,  আজমীর ব্যাটারি হাউজের মালিক ব্যবসায়ী আজমীরের নামে পরিচিত হয়েছিল অত্র এলাকা। খুব ভালভাবেই চলছিল তাঁর ব্যাটারির ব্যবসা। কি ভাবে যেন তাঁর ব্যবসায় ধস নেমে আসলো বুঝতে পারিনি। তবে ঘর মালিকের কিছু ভুল ছিলো বলে স্থানীয়দের ভাষ্যমত।

এ বিষয়ে ঘরমালিক মোশারেফ হোসেন বলেন,  আজমীর দুইবছরের চুক্তিতে আমার একটি দোকান ঘর ভাড়া নেওয়ার দুইবছর অতিবাহিত হলে আবার নতুন করে তিন বছরের জন্য ঘরটি ভাড়া নিবে বলে আমার কাছে চুক্তিনামা চায় এরপর আমি চুক্তি নামা প্রস্তুত করলে সে স্বাক্ষর ও ঘর ভাড়া না দিয়ে পালিয়ে যাওয়ায় তাকে ঘর ভাড়া দেয়া সম্ভব হয়নি। মালামালের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আজমীর আমার দোকানে যেসকল মালামাল রেখে গেছেন সম্পুর্ন মালামাল স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে আমি একটা ঘরে তালাবদ্ধ করে রেখেছি। এর বাহিরে তিনি আর মন্তব্য করেননি। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.