× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিমলায় অনিয়মের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

১৯ মার্চ ২০২৩, ০৬:৪৫ এএম

নীলফামারীর ডিমলায় অনিয়মের অভিযোগে এলাকাবাসীর প্রতিবাদের মুখে ডালিয়া শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে অফিস সহায়ক, আয়া ও নৈশ্যপ্রহরি পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকালে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।একই দিন সকাল ১০টায় নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিদ্যালয়ের ৩টি পদের নিয়োগে ৩০ লাখ টাকার বাণিজ্যের অভিযোগ এনে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন চাকরিপ্রার্থী ও এলাকাবাসী।
অভিযোগে বলা হয়েছে, বিদ্যালয়ের অফিস সহকারী,আয়া ও নৈশ্যপ্রহরি পদে গত ৯ জানুয়ারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে তা গোপন রাখে বিদ্যালয় পরিচালনা কমিটি। 
এলাকায় আসেনা এমন দুটি পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদ্যালয়ের নোটিশ বোর্ডেও টাঙানো হয়নি কোন বিজ্ঞপ্তি। গোপনে পরীক্ষায় অংশ নেওয়ার জন্য জানানো হয় শুধু পছন্দের প্রার্থীদের। তিন পদে প্রায় ৩০ লাখ টাকার বাণিজ্য করে আগেই প্রার্থী ঠিক করে রাখে পরিচালনা কমিটি। তারা পছন্দের প্রার্থী ও তাদের ডামি প্রার্থীদের পরীক্ষার জন্য ডাকে। 
অভিযোগ উঠেছে, ওই পদগুলোর জন্য আবেদনে ইচ্ছুক প্রার্থীরা প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির কপি, পত্রিকার নাম বা প্রকাশের  তারিখ জানতে চাইলে প্রধান শিক্ষক তাদের সঙ্গে খারাপ আচরণও করেন। পত্রিকার নাম ও প্রকাশের তারিখ বলবেন না জানিয়ে তাদের পত্রিকা খুঁজে নিতে বলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষক অভিযোগ করে বলেন, কাউকে না জানিয়েই  বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি গোপন সমঝোতায় আয়া, অফিস সহায়ক ও নৈশ্যপ্রহরি নিয়োগ দেওয়ার পাঁয়তারা করেছেন। 
চাপানি এলাকার ইউপি সদস্য শহীদুল ইসলাম,  রাকিবুল ইসলাম, নজরুল ইসলাম সহ কয়েকজন চাকরিপ্রার্থী জানান, চুপিসারে বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার আয়োজন করা হয়। এ নিয়োগে তিন পদে প্রধান শিক্ষক ও সভাপতি তাদের আত্নীয় ও পছন্দের ব্যক্তিদের নিয়োগ দেওয়ার ব্যবস্থা করেছেন। প্রতিটি পদে মোটা অঙ্কের টাকা নিয়ে নিয়োগ প্রক্রিয়া চালানো হচ্ছিল। তবে নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় তা আর সম্ভব হচ্ছে না।
ইউপি সদস্য সাহারুল ইসলাম বলেন, আয়া পদে নিয়োগের জন্য ৭ লাখ ৭৫ হাজার টাকা নিয়েছেন প্রধান শিক্ষক ও সভাপতি।
এসব অভিযোগ অস্বীকার করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হারুন অর রশীদ বলেন, আমি ব্যাক্তিগত কাজে ব্যাস্ত থাকায় প্রধান শিক্ষক ও কমিটির এক সদস্যকে দায়িত্ব দিয়েছিলাম নিয়ম অনুযায়ী নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে। 
অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক সুকুমার রায় বলেন, যে অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিতের আবেদন করা হয়েছে, তা সঠিক নয়।পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছি। এটা প্রার্থীদেরকে খুঁজে নিতে হবে। তারা খুজে না পেলে আমরা কি করবো। তবে আর্থিক লেনদেনের বিষয়টি ঠিক নয় বলেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন  আজকের পত্রিকাকে বলেন, অনিয়মের অভিযোগ পাওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.