× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন, মৃত্যুর আগে সাক্ষাৎ চান প্রধানমন্ত্রীর

বাগেরহাট প্রতিনিধি

১৯ মার্চ ২০২৩, ০৭:৫৫ এএম

মৃত্যুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের জন্য সংবাদ সম্মেলন করেছেন একজন বীর মুক্তিযোদ্ধা। 

রোববার (১৯ মার্চ) বেলা ১২টায় বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানান তিনি। 

সংবাদ সম্মেলনকারী মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ অলিউল্লাহ বাগেরহাটের কচুয়া উপজেলার মান্দারতলা এলাকার মৃত আপ্তার উদ্দিনের ছেলে। তিনি গজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের দাবিতে করা সংবাদ সম্মেলনে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অগাধ ভালোবাসা ও বিশ্বাস থেকে তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ জামায়াত- বিএনপির ৫০ জন নেতা-কর্মীর নামে বাগেরহাটে আদালতে মামলা করেছেন। ২০১১ সালে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা নৌকা প্রতীক আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ায় মামলার বাদী হয়েছেন। ২০১০ সালে যুদ্ধাপরাধীদের নামে মামলা দায়েরসহ মোট চারটি মামলার বাদী তিনি। 

তিনি আরো বলেন, কচুয়া থানা মুক্তিযুদ্ধার তালিকায় তার নাম রয়েছে, জেনারেল আতাউল গনি ওসমানী কর্তৃক দেওয়া মুক্তিযোদ্ধার সনদ রয়েছে, নাম রয়েছে পুরাতন ভাতার তালিকায়, ‘খ’ তালিকায় যাচাই-বাছাই কমিটি তার নাম অন্তর্ভুক্ত করেছে। মুক্তিযুদ্ধকালীন তিনি তিন জায়গায় সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করেছেন, তার স্ত্রীও একজন বীরাঙ্গনা। এতকিছুর পরেও তিনি মুক্তিযোদ্ধার ভাতা তুলতে পারেন না। আজ পর্যন্ত সংগঠন থেকে কোন ধরনের সহায়তা তাকে দেওয়া হয় নাই। 

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি আরো জানান, মৃত্যুর আগে একবার হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান তিনি। তিনি প্রধানমন্ত্রীকে জানাতে চান যে, বীর মুক্তিযোদ্ধা হিসাবে সে যেন ভাতার টাকা সংগ্রহ করতে পারে। তার নাম গেজেটভুক্ত করে শেষযাত্রা যেন রাষ্ট্রীয়ভাবে হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.