× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিবচরে বাস দুর্ঘটনায় নিহত ১৬ জনের পরিচয় মিলেছে

মাদারীপুর প্রতিনিধি

১৯ মার্চ ২০২৩, ১৮:৫৩ পিএম । আপডেটঃ ১৯ মার্চ ২০২৩, ১৮:৫৫ পিএম

মাদারীপুরে শিবচরে রেলিং ভেঙে বাস খাদে পড়ে ১৯ জনের নিহতের ঘটনায় ১৬ জনের পরিচয় নিশ্চিত করা গেছে। শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, রোববার সকাল সাড়ে ৭টার দিকে  ঢাকা-ভাঙ্গা হাইওয়ে এক্সপ্রেস শিবচরের কুতুবপুর এলাকায় রেলিং ভেঙে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ১৪ জন ঘটনাস্থলে নিহত হন। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে নেওয়া হলে আরো তিনজন মারা হন। নিহত ১৭ জনের মধ্যে ১৬ জনের পরিচয় নিশ্চিত করা গেছে।

নিহতরা হলেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার হিতোডাঙ্গা গ্রামের সৈয়দ মুরাদ আলীর ছেলে মো. ইসমাইল (৩৮), গোপালগঞ্জের গপিনাথপুর গ্রামের তৈয়ব  আলীর ছেলে হেদায়েত মিয়া বাহার (৪২), নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কালনা গ্রামের বকু সিকদারের ছেলে ফরহাদ সিকদার (৩০), গোপালগঞ্জ সদরের শান্তি রঞ্জন মন্ডলের ছেলে অনাদী মণ্ডল (৪২)। নিহত অনাদি মণ্ডল পরিবার পরিকল্পনার উপপরিচালক পদে কর্মরত ছিলেন, গোপালগঞ্জে সরকারের বনগাও এলাকার সামচুল শেখের ছেলে মোস্তাক আহমেদ (৩০), গোপালগঞ্জ সদরের ছুটকা গ্রামের নশর আলী শেখের ছেলে সবজি শেখ, গোপালগঞ্জ সদরের পাচুরীয়া গ্রামের মো. মাসুদের মেয়ে সুইটি আক্তার (২২), গোপালগঞ্জর টুঙ্গিপাড়া উপজেলার কাঞ্চন শেখের ছেলে মো. কবির শেখ, গোপালগঞ্জ সদরের আবু হেনা মস্তফার মেয়ে আফসানা মিমি (২০), গোপালগঞ্জ মোকসেদপুর উপজেলার আমজাদ আলীর খানের ছেলে মাসুদ খা (৩২), খুলনার সোনাডাঙার শেখা আহমেদ আলী খানের ছেলে শেখ আব্দুল্লাহ আল মামুন (৪২), খুলনার চিত্ত রঞ্জন মণ্ডলের ছেলে চিন্ময় প্রসন্ন মণ্ডল, খুলনার ডুমুরিয়া উপজেলার পরিমল সাধুর ছেলে মহাদেব কুমার সাধু, খুলনার টুটপাড়ার শাজাহান মোল্লার ছেলে  আশরাফুল আলম লিংকন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখীপুর গ্রামের আমজেদ আলী সরদারের ছেলে রাশেদ সরদার, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার অনন্তপুর গ্রামের আলী আকবরের ছেলে জাহিদের লাশের পরিচয় নিশ্চিত হওয়া যায়।

নিহতের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে শিবচর উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম। তিনি বলেন, দুর্ঘটনায় শিবচরে ১৭ জন এবং ঢাকা মেডিকেলে আরো ২ জন নিহতসহ ১৯ জন নিহত হয়েছেন।

দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষে সহায়তা 

মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা ও আহতদের ৫ হাজার টাকা নগদ সহায়তা দেওয়া হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম এই তথ্য জানান। তিনি বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারতে লাশ দাফনের জন্য ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। আর আহতদের চিকিৎসার জন্য ৫ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।’

দুর্ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন

মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্বব কুমার হাজরার নেতৃত্বে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এরা হলেন, মনিরুজ্জামান ফকির, বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, মাদারীপুর, শাহনেওয়াজ ই- রাব্বি, সহকারী অধ্যাপক, এআরআই, বুয়েট, ও মাদারীপুর বিআরটিএর সহকারী পরিচালক নুরুর হোসেন।

রোববার (১৯ মার্চ) দুপুরে এসব তথ্য জানান শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, ‘দুর্ঘটনার কারণ তদন্তে একটি কমিটি করা হয়েছে। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


আরও পড়ুন

মাদারীপুরে যাত্রীবাহী বাস খাদে, নিহত ১৯

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.