× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশালে ৫৩৩ পরিবারের স্বপ্নপূরণ

বরিশাল ব্যুরো

১৯ মার্চ ২০২৩, ০৯:৪৬ এএম

বরিশাল জেলার উজিরপুর উপজেলার নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভার নদীভাঙন কবলিত অর্ধশতাধিক পরিবারসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত সহায় সম্বলহীন ৫৩৩টি পরিবারের স্বপ্নপূরণ হয়েছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে ইতোমধ্যে ওইসব পরিবারগুলো সরকারি ঘরে বসবাস করতে শুরু করেছেন।

ফলে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় ইতোমধ্যে ওই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করেছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম। 

উপজেলা নির্বাহী অফিসারের সঠিক মনিটরিংয়ের কারণে প্রকৃত ভূমিহীনরা মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে তাদের দীর্ঘদিনের স্বপ্নপূরনের কথা জানিয়েছেন।

ওই উপজেলার একাধিক ভূমিহীন ও গৃহহীনরা জানিয়েছেন, ঘরের জন্য আবেদন করার পর উপজেলা নির্বাহী অফিসার সরেজমিন পরিদর্শন করে যাচাই-বাছাই করেছেন। যেকারনে প্রকৃত ভূমিহীনরা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন। ঘর পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সুবিধাভোগী পরিবারগুলো।

উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজীন বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্পকে বাস্তবে রূপান্তর করার লক্ষ্যে টাস্কফোর্স কমিটির সদস্যদের নিয়ে ঘরের জন্য আবেদনকারীদের বাড়িতে গিয়ে যাচাই-বাছাই সম্পন্ন করা হয়েছে। যেকারণে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা দুই শতক জমিসহ ঘর পেয়েছেন। ফলশ্রুতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব শীঘ্রই এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.