× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে জয়পুরহাট

জয়পুরহাট প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৪:০০ এএম

আগামী ২২ মার্চ ‘ভূমিহীন ও গৃহহীন’ মুক্ত ঘোষণা করা হচ্ছে জয়পুরহাট জেলাকে। এদিন ১৩৯ জন গৃহহীন ও ভূমিহীনকে জমিসহ ঘরের চাবি হস্তান্তরের মধ্য দিয়ে এই ঘোষণা দেয়া হবে। এর মধ্যে সদর উপজেলায় ৪৯টি, আক্কেলপুরে ৩৫টি, ক্ষেতলালে ৩০ ও কালাই উপজেলায় ২৫টি পরিবার রয়েছে।

জানা গেছে, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নিদের্শনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ২২ মার্চ বুধবার সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি অন্যান্য জেলার ন্যায় জয়পুরহাট জেলাও ৪র্থ পর্যায়ে একই দিন ১৩৯ জন উপকারভোগী পরিবারের নিকট জমিসহ ঘরের চাবি হস্তান্তর করবেন এবং জয়পুরহাট জেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত জেলা ঘোষণা করবেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার পারভেজ জানান, মুজিববর্ষ উপলক্ষে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে জেলার ৫টি উপজেলায় ১৬০টি, ২য় পর্যায়ে ১৪১টি ও ৩য় পর্যায়ে ৩৫৮টি পরিবারের অনুকূলে গৃহগুলো হস্তান্তর করা হয়। ৪র্থ পর্যায়ে জেলায় ১৩৯টি ঘরসহ সর্বমোট ১ হাজার ৪৮ টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবার অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবার ঘর পাচ্ছে। এ ছাড়াও বরাদ্দের বাইরে গুচ্ছগ্রাম প্রকল্পে, আশ্রয়ণ প্রকল্পের ব্যারাকে, স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি/প্রতিষ্ঠান, বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এবং বাংলাদেশ পুলিশ কর্তৃক ২৫০ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।  প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনানুযায়ী গৃহগুলো নির্মাণ করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, রাজশাহী বিভাগের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলাকে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা করবেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.