× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁপাইনবাবগঞ্জে কৃষিপণ্য নায্যমূল্যের দাবিতে বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৭:০৮ এএম

কৃষি বাঁচাও কৃষক বাঁচাও দেশ বাঁচাও এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দফা দাবি আদায়ে বিক্ষোভ সমাবেশ এবং ডিসি কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক সমিতির বিক্ষোভ সমাবেশ করে। এর আগে জেলা শহরের বিশ্বরোড মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়। সেখানেই দুই শতাধিক কৃষকদের সঙ্গে নিয়ে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বাংলাদেশ কৃষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হুমায়ন কবীর এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সহ- সভাপতি হাসেন আলী, জেলা সাধারন সম্পাদক মিলন কুমার পাল, কৃষক কামাল উদ্দিন, আবেদ আলী, অ্যাড. সাইদুর রহমান, ইসরাইল হোসেন সেন্টুসহ অন্যরা। পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের নিকট পাঁচ দফা দাবি জানিয়ে স্বারকলিপি প্রদান করা হয়েছে। 

বিক্ষোভ সমাবেশ পাঁচ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ নেতারা তাদের বক্তব্যে বলেছেন, বোরো মওসুমে সারের কৃত্রিম সংকট দেখিয়ে কৃষকের কাছে থেকে অসাধু ডিলার অনেক বেশি দামে সার বিক্রি করে। ফলে কৃষকের ফসল উৎপাদন খরচ বৃদ্ধি পায়ে বসে। কৃষি বাজার ব্যবস্থা সিন্ডিকেটের দখলে। ধানের লাভজনক দাম না পেয়ে কৃষক দিশাহারা হয়ে পড়ছে বলে এসব কথা বলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.