× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে ৩ উপজেলা

শেরপুর প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ০৯:৪৪ এএম

‘দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের আওতায় শেরপুরে এবার ৩টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে। উপজেলাগুলো হচ্ছে নালিতাবাড়ী, নকলা ও ঝিনাইগাতী। আগামী ২২ মার্চ দেশের আরও বেশ কয়েকটি উপজেলার মতো এ ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ মার্চ সোমবার সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত এক প্রেস ব্রিফিং এ ওইসব তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আর্থিক সহযোগিতায় ৪র্থ পর্যায়ে ‘ক’ শ্রেণির আওতায় (যাদের জমি ও ঘর নেই) শেরপুর জেলায় ৯১৯টি ঘর বরাদ্দ পাওয়া যায়। নালিতাবাড়ী উপজেলায় ৪৭৫টি, নকলায় ১৫০টি, ঝিনাইগাতীতে ৭৫টি, শেরপুর সদরে ৪৯টি ও শ্রীবরদীতে ৪৪টিসহ ৭৯৩টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। এর মধ্য দিয়ে শেরপুর সদর ও শ্রীবরদী ব্যতীত অপর ৩টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে। আগামী দু’মাসের মধ্যে অন্য দু’টি উপজেলাও ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা যাবে বলে আশা করা হচ্ছে।

ব্রিফিং এ আরও জানানো হয়, জেলা প্রশাসনের তত্বাবধানে একটি কমিটির মাধ্যমে উপজেলা প্রশাসন ওই ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। এতে প্রতিটি পরিবারের ঘরের জন্য ব্যয় হচ্ছে ২ লক্ষ ৮৪ হাজার ৫শ টাকা।

প্রেস ব্রিফিং এ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খ্রিস্টফার হিমেল রিছিল, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, দেবাশীষ সাহা রায় প্রমুখ।

এসময় সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ, নালিতাবাড়ী পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে ৪র্থ পর্যায়ে জেলায় বরাদ্দ পাওয়া ৭৯৩টি পরিবারে আনন্দের জোয়ার বইছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে জেলায় সর্বমোট ১ হাজার ৮৭০টি ভূমিহীন, গৃহহীন ও আশ্রয়হীন তৃণমূল-প্রান্তিক পরিবার পুনর্বাসিত হচ্ছে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.