× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

১২০ টাকায় পুলিশে চাকরী পেলেন ৬৮ জন

ঝিনাইদহ প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ২৩:৫৬ পিএম

পুলিশে চাকরী নিতে ঝিনাইদহের যুবকদের ভিটেবাড়ি বিক্রির নজীরও রয়েছে। কথিত আছে এক সময় ছিল টাকা ছাড়া পুলিশে চাকরী মিলতো না। তদ্বীর আর টাকার কাছে চাকরী ছিল অধরা। কিন্তু চাকরীর ক্ষেত্রে সেই বৃত্ত ভেঙ্গে স্বচ্ছ ও জবাবদিহীতা ফিরেছে পুলিশে। ঝিনাইদহের সাবেক পুলিশ সুপার হাসানুজ্জামানের মতো বর্তমান পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান (বিপিএম, পিপিএম, বার) ঝিনাইদহের বেকার যুবক ও তরুণ তরুনীদের জন্য মাত্র ১২০ টাকায় আবেদন করে পুলিশে চাকরি দিয়ে প্রশংসায় ভাসছেন। বিনা টাকায় চাকরী পেয়েছেন জমজ দুই ভাইসহ ৬৮ তরুণ-তরুণী।                   

রোববার (১৯ মার্চ) রাত ১১টার দিকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান। জমজ দুই ভাই হাসান ও হুসাইন এক সঙ্গে চাকরী পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। চাকরীর পর পুলিশের মোবাইল দিয়েই মায়ের কাছে ফোন করেন। দুই ছেলের এক সঙ্গে চাকরী হওয়ার খবর পেয়ে আবেগ আর ধরে রাখতে পারেননি। জেলার মহেশপুর উপজেলার আঁখিতারা খাতুন বলেন, স্বপ্ন ছিল পুলিশে চাকরি করার। কিন্তু স্বপ্নের সঙ্গে বাস্তবতার বিস্তর ব্যবধানে আশাহত হয়েছিলাম। হঠাৎ একদিন জানতে পারি পুলিশে চাকরি পেতে কোন টাকা লাগে না। পরে ১২০ টাকায় আবেদন ফরম পূরণ করে লাইনে দাঁড়াই। বাছাইয়ে উত্তীর্ণ হয়ে বিনা টাকায় চাকরি পেয়েছি। আঁখি তারার বাবা আখের আলী বলেন, আমার জীবনের সবচেয়ে খুশির দিন আজ। বিনা পয়সায় মেয়ে চাকরি পেয়েছে। টাকা ছাড়া মেয়ের চাকরি হবে ভাবতে পারিনি। চাকরি পাওয়াই প্রমাণ পেলাম পুলিশের চাকরিতে ঘুষ লাগে না। পিতৃহারা শাহরিয়ার জোবায়ের। লেখাপড়া ও নিজের ভবিষ্যৎ নিয়ে ছিলেন শঙ্কার মধ্যে। পুলিশ কনস্টেবল পদে চাকরি হয়েছে তার। নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই আবেগ আপ্লুত শাহরিয়ার জোবায়ের। কথা বলতে পারছিলেন না। সদর উপজেলার পোড়া বাকড়ি এলাকার এ তরুণ বলেন, আমার বাবা বেঁচে থাকলে অনেক খুশি হতেন। আমার মা অনেক কষ্ট করে আমাকে লেখা পড়া করাচ্ছেন। আমি বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে পেরেছি। দেশের জন্য নিজের জীবন বাজি রাখবো।                       

 এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান জানান, জেলায় পুলিশের ৬৮ জন কনস্টেবল নিয়োগের জন্য ২, ৩ ও ৪ মার্চ দুই হাজার ৩৪৮ জন প্রাথমিক পরীক্ষায় অংশ নেন। এতে যাচাই-বাছাইয়ের পর শারীরিক সক্ষমতা অর্জন করেন ৪১৮ জন চাকরি প্রার্থী। গেল ৯ মার্চ তাদের মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ১৬৪ জন। আর ১৯ মার্চ রোববার চূড়ান্ত ভাবে মনোনীত হন ৬৮ জন।       

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.