× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নয়াপল্টনে যুবদলের পদবঞ্চিত নেতাদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২৩, ০৬:৫৫ এএম

সদ্য ঘোষিত যুবদলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে সীমাহীন দুর্নীতি, পদবাণিজ্য, নিস্ক্রিয় অযোগ্যদের পদায়ন এবং ত্যাগী নেতাদের অবমূল্যায়ন ও বঞ্চিত করার প্রতিবাদে আবারও বিক্ষোভ করেছেন পদবঞ্চিত নেতারা। ধারবাহিক কর্মসূচির অংশহিসেবে আজ মঙ্গলবার দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে তারা এ বিক্ষোভ করেন।

বিক্ষোভে যুবদলের কমিটি বাতিলের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়। আজ যুবদলের কমিটি নিয়ে মুখোমুখি অবস্থানে ছিল দুপক্ষ। আর এ জন্য পদবঞ্চিত ও পদপ্রাপ্তদের মধ্যে সংঘাতের আশঙ্কা করছেন অনেকেই।

বিক্ষোভে কমিটির বিভিন্ন অনিয়ম ও অসংগতি তুলে ধরে আর্থিক লেনদেনের মাধ্যমে পদপ্রাপ্ত এবং নিষ্ক্রিয়দের পদ বাতিল করে ত্যাগী ও সময়ের পরীক্ষায় উত্তীর্ণ কর্মীদের মূল কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবি জানানো হয়।

কমিটি ঘোষণার পর থেকেই পদবঞ্চিতরা নিয়মিত বিক্ষোভ মিছিল করে আসছেন। কয়েকজনের সঙ্গে আলাপ করে জানা গেছে, তারা ছাত্র জীবন থেকে এখন পর্যন্ত দলের ঘোষিত সব কর্মসূচি নিয়মিতভাবে পালন করে আসছেন। যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না দলের এমন দুঃসময়ে দলের সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে যারা টাকা এবং অন্যান্য অনৈতিক সুবিধা দিয়েছেন, বাসার বাজার করে দিয়েছেন কিংবা তাদের দোকানের কর্মচারী, তাদের পদ দিয়েছেন। দলের দুঃসময়ে যেখানে ত্যাগী, সাহসী ও যোগ্য কর্মীদের পদায়ন করা প্রয়োজন, সেখানে ইচ্ছাকৃতভাবেই দলটিকে দুর্বল করে দেওয়া হয়েছে বলে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ করছেন পদবঞ্চিতরা।

তাদের অভিযোগ, যুবদলের সহসভাপতি প্রয়াত আওয়ামী লীগ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরীর ভাতিজা মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু ফরিদপুরে ‘মুজিব শতবর্ষে’র সব অনুষ্ঠানে স্পন্সর করেছেন এবং প্রধান অতিথি হিসেব অংশগ্রহণ করেছেন বলে রেকর্ড রয়েছে। তার মতো আরও অনেকের বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলি আশরাফ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, আতিকুর রহমান আতিক, সাবেক সহ-সাধারন সম্পাদক আব্দুল মমিন সবুজ, সাবেক সহ সাধারন সম্পাদক মনোয়ার ইসলাম তিতাস, এডঃ মাহাতাব আলম। যুবদলের  সাবেক সহ সাংগঠনিক সম্পাদক রিয়াদ হাসান উজ্জ্বল, ওমর তাহের বাবু। 

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য শাহজাহান কবির শাহিন, সৈয়দ আবেদিন প্রিন্স, আহসান উল্লাহ তুষার, রাসেল মিয়া, হাফিজুর রহমান শরিফ। 

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের  সাবেক সহ সভাপতি তারেক উজ জামান, শোয়াইব খন্দকার, আশরাফুর রহমান বাবু, হুমায়ুন কবির, সাজ্জাদ হোসেন উজ্জ্বল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান সোহাগ, এবিএম মহসিন বিশ্বাস, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সাধারন সম্পাদক মেজবাহুল আলম, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক কোয়েল হোসেন, রকিবুল হাসান হাওলাদার, খোরশেদ আলম, শহিদুল ইসলাম সরকার মাসুদ, শফিউল আজম। ছাত্রদলের সাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক ইয়াকুব রাজু।  ঢাকা কলেজ ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ তথ্য ও গবেষণা সম্পাদক খন্দকার রিয়াজ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.