× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁপাইনবাবগঞ্জে নির্মাণাধীন রাবার ড্যাম প্রকল্পের কাজ পরিদর্শন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

২২ মার্চ ২০২৩, ০৯:০৬ এএম

মহানন্দা নদীর ওপর নির্মাণাধীন রাবার ড্যাম প্রকল্প পরিদর্শন করেছেন পরিকল্পনা কমিশনের সদস্য এ কে এম ফজলুল হক।

আজ বুধবার দুপুরে তিনি প্রকল্প এলাকায় এসে রাবার ড্যাম নির্মাণ কাজ পরিদর্শনসহ সংশ্লিষ্ট ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এসময় প্রকল্প এলাকার ক্ষতিগ্রস্থ ভুমির মালিকরা পরিকল্পনা কমিশনের সদস্য এ কে এম ফজলুল হক এর সাথে দেখা করে তাদের ক্ষতিপূরণের টাকা দ্রুত দেয়ার দাবি জানান। পরিপ্রেক্ষিতে তিনি আগামী ২৯ মার্চ কমিশনের সভায় বিষয়টি উত্থাপনসহ নির্মাণাধীন কাজের বর্ধিত মূল্য বৃদ্ধির অনুমোদনের চেষ্টা করবেন বলে ক্ষতিগ্রস্থদের আশ্বাস দেন।

তিনি বলেন,  এ প্রকল্পটি প্রধানমন্ত্রীর ৫ম পরিকল্পনার একটি বড় উন্নয়ন। এ প্রকল্পটি ডেল্টা প্ল্যান। এ কাজটি ডেল্টা প্ল্যানের সাথে সরাসরি জড়িত। প্রধানমন্ত্রীর প্রতিশ্রু এ প্রকল্পটি দ্রুত শেষ করার কথায় জানান।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মোঃ জহুরুল ইসলাম, বিভাগীয় প্রধান মোঃ সাইদুজ্জামান, উপ-সচিব রত্না শারমিন জাহান, স্থানীয় পাউবোর নির্বাহী প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান ও মোঃ ময়েজ উদ্দিন উপ-বিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ শহরের রেহাইচর এলাকায় ২৫২ কোটি টাকা ব্যয়ে ৩৯৩ মিটার দীর্ঘ রাবার ড্যাম নির্মাণ কাজ চলমান রয়েছে। ইতিমধ্যে প্রকল্পের প্রায় ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে এবং ডিসেম্বর মাসে এর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.