× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সালথা‌ উপ‌জেলা‌কে ভূ‌মিহীন ও গৃহহীনমুুক্ত ঘোষণা কর‌লেন প্রধানমন্ত্রী

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধি

২২ মার্চ ২০২৩, ০৯:০৭ এএম

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার অন‌্যতম এক‌টি উ‌দ্যোগ আশ্রয়ণ প্রকল্প। এই প্রক‌ল্পের মাধ‌্যমে দে‌শের ছিন্নমূল গৃহহীন মানুষ তা‌দের মাথা গোঁজার ঠাঁই পে‌য়ে‌ছে। এই প্রক‌ল্পের আওতায় ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ৬৩৩‌টি গৃহ নির্মাণ ক‌রে হস্তান্তর করা হ‌য়ে‌ছে। উপ‌জেলায় আর কোন ভূমিহীন গৃহহীন না থাকায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা সালথা উপ‌জেলা কে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা ক‌রেন।

সরাস‌রি গণভবন থে‌কে বুধবার বেলা ১১টার দি‌কে ভি‌ডিও কনফা‌রে‌ন্সের মাধ‌্যমে তি‌নি এই ঘোষণা দেন। অনুষ্ঠান‌টি বাংলা‌দেশ টে‌লি‌ভিশন সরাস‌রি সম্প্রচার করা হয়। সালথা উপ‌জেলা প‌রিষদ হল রু‌মে ব‌সে অনুষ্ঠান‌টি উপ‌ভোগ ক‌রেন, আশ্রয়ন প্রক‌ল্পের উপকার ভো‌গি ৬৩৩‌টি প‌রিবার। এছাড়াও বি‌ভিন্ন প্রক‌ল্পে জ‌মিসহ ঘর প্রাপ্ত ছিন্নমূল মানু‌ষেরা।

সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হো‌সেন শাহি‌নের সভাপতিত্বে উপ‌জেলা হল রু‌মে এসময় প্রধান অ‌তি‌থি উপ‌স্থিত ছি‌লেন, ফ‌রিদপুর জেলা প্রশাস‌নের অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ লিটন আলী। আরও উাপ‌স্থিত ছি‌লেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মো. সালাহউ‌দ্দিন আইয়ূবী, উপ‌জেলা সহকারী শিক্ষা অ‌ফিসার কৃষ্ণচন্দ্র চক্রবর্তী, সালথা থানা পু‌লি‌শের এসআই প‌রিমল সরকার, ভাওয়াল ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান ফারুকুজ্জামান ফ‌কির মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমূখ।

এছাড়াও স্থানীয় জনপ্রতি‌নি‌ধি, সাংবা‌দিক, শিক্ষক, মু‌ক্তি‌যোদ্ধা, পু‌লিশ, উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তাসহ সুশীল সমা‌জের ব‌্যক্তি‌বর্গ উপ‌স্থিত ছি‌লেন। প্রধানমন্ত্রী কর্তৃক সালথা উপ‌জেলা ভূ‌মিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা হওয়‌ায় এক‌টি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপ‌জেলা চত্ত্বর থে‌কে বের হ‌য়ে প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে উপ‌জেলা চত্ত্ব‌রে এ‌সে শেষ হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.