× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বজ্রপাত রোধে আলোর মুখ দেখেনি তালগাছ রোপণ প্রকল্প

রংপুর ব্যুরো

২২ মার্চ ২০২৩, ০৯:০৮ এএম

বজ্রপাত রোধে তালগাছ রোপন প্রকল্প আলোর মুখ না দেখায় নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি বলেছেন, বজ্রপাতে তালগাছ রোপণ প্রকল্প আলোর মুখ না দেখায় নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ইতোমধ্যে দেশের ১৫টি দুর্যোগ প্রবণ এলাকায় বজ্রপাত নিয়ন্ত্রণে বজ্রপাত নিরোধক দণ্ড স্থাপন করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে রংপুর নগরীর রবার্টসন্সগঞ্জ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, বজ্রপাতে মৃত্যুর হার শূন্যে নামাতে ১ হাজার ৯০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। বৈশ্বিক মন্দার কারণে প্রকল্পটি এখনও একনেকে পাস হয়নি। প্রকল্প বাস্তবায়ন করা গেলে আশা করা যায় বজ্রপাতে মৃত্যুর হার শূন্যে নামবে। প্রকল্পটি দ্রুত সময়ের মধ্যে পাস তা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ প্রকল্প বাস্তবায়ন হলে বজ্রপাতের চল্লিশ মিনিট আগে সর্তকবার্তা পাওয়া যাবে বলে জানান তিনি।

এরআগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী। এসময়  কলেজ অধ্যক্ষ জাকির হোসেন, গভর্নিং বডির সভাপতি আলতাব হোসেন চৌধুরীসহ জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.