× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শরণখোলায় জমিসহ ঘর পেল ভূমিহীন ও গৃহহীন ৭৫ পরিবার

শরণখোলা, (বাগেরহাট) প্রতিনিধি

২২ মার্চ ২০২৩, ০৯:১৯ এএম

ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘরের চাবি পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাগেরহাটের শরণখোলার ৭৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। সারা দেশের ন্যায় একযোগে জমিসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়।

বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে  উপজেলার ৭৫টি পরিবারের হাতে তাদের নুতন ঘরের চাবিসহ জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আব্দুল জব্বার। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন, ধানসাগর ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু, বীর মুক্তিযোদ্ধা খালেক খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার, শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) সুব্রত কুমার ও উপকারভোগী পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী বলেন, ৭৮২ ভুমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে হতে চতুর্থ পর্যায়ে ৭৫ পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়েছে। প্রতিটি পরিবারের জন্য দুই শতক জমির উপর দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, বিনামূল্যে বিশুদ্ধ পানি সংরক্ষণ ট্যাংক ও বিদ্যু সংযোগ দেয়া হয়েছে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ২২৬ পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। এছাড়া আরও ৪৮১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুর্নবাসন প্রকল্প প্রক্রিয়াধীন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.