× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মৌলভীবাজারের রাজনগরে তিন প্রতারক আটক

মৌলভীবাজার প্রতিনিধি

২২ মার্চ ২০২৩, ০৯:৪০ এএম

থানা পুলিশের বিশেষ অভিযানে ফাঁদে ফেলে এক নারীকে টাকা দ্বিগুন করার কৌশলে ফুঁ দিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে শ্রীমঙ্গল থেকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (২২ মার্চ) মধ্যরাতে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকায় শ্রীমঙ্গল থানা পুলিশের সহায়তায় রাজনগর থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ওই প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতার ওই তিনজন হলেন,কমলগঞ্জ উপজেলার উত্তর বালিগাঁও গ্রামের মৃত মতি মিয়ার ছেলে সালাউদ্দিন (৪৩), শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের মহাজিরাবাদ গ্রামের মৃত আব্দুল খালেক এর ছেলে আব্দুল মুসলিম (৪২) ও  শ্রীমঙ্গল পৌর এলাকার জালালিয়া সড়কে মোঃ সিারজ মিয়ার ছেলে মোঃ আনোয়ার মিয়া প্রকাশ আয়না মিয়া(৩৪)। 

রাজনগর থানা পুলিশ সুত্রে জানা যায়, চলতি মাসের ২১ মার্চ রায়না বেগম (৪২) নামে এক নারী লিখিত অভিযোগ করেন, ১৯ মার্চ দুপুর সোয়া ১২টার দিকে তারাপাশা সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ীতে ফেরার পথে তারাপাশা হাই স্কুল এন্ড কলেজের সামনে যাওয়া মাত্র অজ্ঞাত ৫ থেকে ৬ জন ব্যক্তি সিএনজি থেকে নেমে তাঁকে মাজারের খাদিম পরিচয় দিয়ে তাঁর কাছে প্রথমে ১০ টাকা চায়,এর পর ওই ১০ টাকা কৌশলে দিগুন করে দেয়। এর পরই ফাঁদে ফেলে ওই নারীকে। পরবর্তীতে তাঁর সাথে থাকা নগদ ৫১ হাজার টাকা ফুঁ দিয়ে দ্বিগুন করে দিবে বলে কৌশলে সেই টাকা নিয়েও পালিয়ে যায়। এমন অভিযোগের প্রেক্ষিতে রাজনগর থানার ভারপ্রার্প্ত কর্মকর্তা অজ্ঞাত ওই  ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে মামলা রুজু করেন। ওই মামলাটি রাজনগর থানার উপপরিদর্শক(এসআই) মোঃ সওকত মাসুদ ভূইয়া তদন্ত কর্মকর্তা হিসেবে কাজ শুরু করেন।

পরবর্তীতে তদন্তের দ্বায়িত্বে থাকা ওই কর্মকর্তা ঘটনাস্থলের সিসি ক্যামেরায় প্রতারক চক্রের ব্যবহৃত সিএনজি অটোরিকশার সামনের গ্লাসে মোরগ মার্কার একটি ছেড়া পোস্টারের সূত্র ধরে প্রতারকচক্রকে সনাক্ত করতে সক্ষম হন। এর পর ২২ মার্চ মধ্যরাতে শ্রীমঙ্গল পৌরসভার ৬নং ওয়ার্ড এর খাঁসগাঁও এলাকায় গিয়াস মিয়ার কলোনীর সামনের পাকা সড়কের উপর থেকে  সিসি ক্যামেরায় শনাক্তকৃত সিএনজিসহ প্রতারক চক্রের সদস্য সালাউদ্দিন এবং সিএনজি চালক আব্দুল মুসলিমকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃতদের জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের ভিত্তিতে তাদের সহযোগী মোঃ আনোয়ার মিয়া প্রকাশ আয়না মিয়াকেও আটক করতে সক্ষম হয় পুলিশ। এসময় গ্রেফতারকৃত সালাউদ্দিনের কাছ থেকে প্রতারনার নগদ ৫১হাজার টাকার মধ্যে ১৬ হাজার ৫০০শত  টাকা উদ্ধার করে পুলিশ। 

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিণয় ভুষন রায় জানান,আটককৃতরা পেশাদার প্রতারক,এরা শ্রীমঙ্গল,কমলগঞ্জ ও রাজনগসহ পুরো জেলা জুড়ে প্রতারণা করে। অন্য আসামীদেরও দ্রুত গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। 

এদিকে চাঞ্চল্যকর ওই ঘটনায় আটক আসামীদেরকে বুধবার (২২মার্চ) সকালে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে রাজনগর থানা পুলিশ। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.