× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দক্ষিণাঞ্চলে এই প্রথম স্কুল মিল্ক কর্মসূচি উদ্বোধন

বরিশাল ব্যুরো

২৩ মার্চ ২০২৩, ০৫:৫১ এএম

শিশুদের পুষ্টি চাহিদা নিশ্চিত করে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে একটি শিক্ষিত মেধাবী জাতি গঠন এবং এসডিজির লক্ষ্য পূরণের অংশ হিসেবে কাঠালিয়ায় একটি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে স্কুল মিল্ক কর্মসূচি চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে ঝালকাঠির কাঠালিয়ার উপজেলার কচুয়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান (চঞ্চল)। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম আমিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন গণশিক্ষা ও প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব আতিকুর রহমান রুবেল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্কুল মিল্ক কর্মসূচি প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ডা. হিরন্ময় বিশ্বাস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ দেবেন্দ্রনাথ সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এদিকে মানবিক যুবক আতিকুর রহমানের হস্থক্ষেপে প্রথম পর্যায়ে তালিকাভূক্ত দেশের ৫০ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে দক্ষিণাঞ্চলের ঝালকাঠি জেলায় ঐতিয্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠানে  এই প্রকল্প চালু হওয়ার ফলে স্কুলের শিক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।  

উল্লেখ্য, প্রাণিসম্পদ দপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে প্রাথমিক পর্যায়ে দেশের ৩০০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। তিন বছর মেয়াদি এই প্রকল্পে কাঠালিয়া উপজেলার কচুয়া বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৩৬ জন শিক্ষার্থীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে সপ্তাহে পাঁচ দিন ডেইরি খামারের গাভীর পাস্তুরিত ২০০ মিলিগ্রাম করে তরল দুধ পান করানো হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.