× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুর জোনে সড়ক উন্নয়নে চলতি অর্থবছরে ৪৩৪ কোটি টাকার কাজ সম্পন্ন

রংপুর ব্যুরো

২৩ মার্চ ২০২৩, ০৮:০৯ এএম

বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশন বাস্তবায়নে সড়ক ও জনপথ অধিদপ্তরের রংপুর জোন নিরলস ভাবে কাজ করছেন বলে জানিয়েছেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া।

তিনি বলেছেন, সরকার উন্নয়নে বিশ্বাসী আর আমরা সরকারের উন্নয়নমূলক কাজগুলোর অংশীদার। দেশ এগিয়ে যাচ্ছে, আগের যে কোনো সময়ের চেয়ে এখন রংপুর বিভাগে সড়ক যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এখনো ছয়লেন, চারলেন মহাসড়কসহ বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে। ২০২২-২০২৩ অর্থবছরে রংপুর জোনে সংশোধিত বরাদ্দ হয়েছে ১ হাজার ১৬ কোটি টাকা। এরমধ্যে ছাড়যোগ্য ৭৮২ কোটি টাকা থেকে ইতোমধ্যে ৪৩৪ কোটি টাকার কাজ করা হয়েছে। কাজের অগ্রগতি প্রায় ৫৫ ভাগ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে রংপুর সড়ক ভবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত গণশুনানিতে সড়ক ও জনপথ (সওজ) রংপুরের সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া এসব কথা বলেন।

গণশুনানিতে আরও বক্তব্য রাখেন, সওজ দিনাজপুরের তত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুল আলম খান, বগুড়ার তত্বাবধায়ক প্রকৌশলী সুপ্তা চাকমা, তত্ত্বাবধায়ক প্রকোশলী (সড়ক সাকেল, রংপুর) মোঃ আব্দুর রহিম, নির্বাহী প্রকৌশলী (বগুড়া) মোঃ আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী (কুড়িগ্রাম) নজরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (নীলফমারী) মোহাম্মদ জহিরুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে সুরুজ মিয়া বলেন, উন্নত, নিরাপদ ও ঝুঁকিমুক্ত সড়ক পথের উন্নয়নে সড়ক জোন কাজের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন। যেসব সড়ক অতিরিক্ত ভারি যানবাহন চলাচলের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তা সংস্কার করাসহ অতিরিক্ত ভারি যানবাহন চলাচল নিয়ন্ত্রণে পদক্ষেপ নেয়া হবে। আমরা ঈদের আগে রংপুর জোনের আওতায় থাকা সড়ক সংস্কার ও মেরামতে গুরুত্ব বাড়িয়েছি। এসময় রংপুর বিভাগগুলো চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি এবং সমস্যা, সম্ভাবনা তুলে ধরেন তিনি।

গণশুনানিতে রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তারা ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী, ঠিকাদার, শ্রমিক ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন। ভুক্তভোগীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দায়িত্বশীল কর্মকর্তারা।

এছাড়াও বক্তব্য রাখেন প্রেসক্লাব রংপুরের সহ-সভাপতি আব্দুর রহমান মিন্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী,  দৈনিক দাবানলের পরিকল্পনা ও বার্তা সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, কোষাধ্যক্ষ রেজাউল করিম জীবন প্রমুখ। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.