× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পরিবেশ ধ্বংসের প্রতিবাদে মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২৩, ০৮:০০ এএম

কক্সবাজারের মহেশখালীর প্রবেশদ্বার চালিয়াতলী স্টেশনে শব্দ-বায়ু দূষণ করে পরিবেশ ধ্বংসাত্মক কাপড় ও অন্যান্য ধাতু পুড়িয়ে পিচ ঢালাইয়ের বিটুমিন তৈরির বিষাক্ত কালো ধোঁয়ায় পরিবেশ ধ্বংসের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানিয় এলাকাবাসী। 

১৬ এপ্রিল (রবিবার) বিকাল ৫ টার সময় চালিয়াতলী স্টেশনে এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন করেন। 

মানববন্ধনে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের বাপা মহেশখালী শাখার সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিকসহ বক্তরা বলেন- জনতাবাজার-শাপলাপুর সড়কের জন্য বিটুমিন তৈরী করার ফলে বিষাক্ত কালো ধোঁয়ায় চালিয়াতলী বাজার এলাকায় খাবারের দোকান, স্কুল-মাদ্রাসা, মসজিদ, গাছ পালা ও ঘরবাড়িসহ বেশ কিছু স্থাপনায় কাপড় পুড়া ধোঁয়া ঢুকে কালো ধোঁয়ার আবরণ পড়া শুরু করেছে। দুগন্ধে ছাত্র-ছাত্রী,রোজাদার ব্যক্তি ও মানুষ চলাফেরা করতে পারছে না। অথচ শাপলাপুর সড়কের বিভিন্ন স্থানে জনবসতিহীন অনেক জায়গা থাকলেও তা নির্ধারণ না করে৷ চালিয়াতলী স্টেশনে বিশেষ কারণে এলজিইডি অফিস,ঠিকাদার ও স্থানীয় কয়েকজন সরবরাহকারী এরকম গুরুত্বপূর্ণ স্থানে পরিবেশ ধ্বংসী কার্যক্রমে মেতে উঠেছে। আমরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান,ইউএনও মহোদয়,উপজেলা চেয়ারম্যান ও মাননীয় এমপি ও সরকার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের  দৃষ্টি আকর্ষণ করছি।

আগামী ২৪ ঘন্টায় এই কার্যক্রম অন্যত্রে সরিয়ে না নিলে আমরা এলাকাবাসীরা এই কার্যক্রম বন্ধ করে দিব। বিষয়টি সরেজমিনে এসে তদারকি করার জন্য পরিবেশ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট কর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.