× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী-স্ত্রী গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি

০৩ মে ২০২৩, ০২:০৩ এএম

ঝিনাইদহে গৃহবধুকে পুড়িয়ে হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী স্বামী ও সতীনকে গ্রেফতার করেছে পুলিশ। গেল রাতে রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।                     

পুলিশ জানায়, হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ঝিনাইদহ সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত আঃ গনি বিশ্বাসের ছেলে শহিদুল ইসলাম ও তার প্রথম স্ত্রী চম্পা খাতুন রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় অবস্থান করছে এমন সংবাদে সদর থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। মঙ্গলবার দুপুরে তাদের কারাগারে পাঠানো হয়।   জানা যায়, ঝিনাইদহের হলিধানী বাজারে মাজেদা খাতুন ডিম ও তরকারীর ব্যবসা করতেন। সেই সুত্রে আসামী শহিদুলের সাথে তার পরিচয় হয়। পরে তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হন। পরে মাজেদা রামচন্দ্রপুর গ্রামে সতীন ও স্বামীসহ একসাথে বসবাস করতেন। একসময় শহিদুল মাজেদার নিকট ৫০ হাজার টাকা যৌতুকের দাবী করেন। মাজেদা এ টাকা দিতে অস্বীকৃতি জানালে প্রায়ই তাকে নির্যাতন করতো। ২০১২ সালের ২৩ জানুয়ারি মাজেদা ঘরে শুয়ে ছিলেন। এসময় তার স্বামী শহিদুল ও প্রথম স্ত্রী চম্পা খাতুন মাজেদাকে কেরোসিন তেল ঢেলে আগুন লাগিয়ে দেয়। এতে তার মুখমন্ডল, স্তন ও যৌনাঙ্গ ঝলসে যায়। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। মাজেদার কোন আত্বীয়-স্বজন না থাকায় স্থানীয় চৌকিদার শহিদুল ইসলাম ওইদিনই ঝিনাইদহ সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

পুলিশ তদন্ত শেষে ২০১২ সালের ৩০ এপ্রিলে চার্জসিট প্রদান করেন। ১০ বছরের অধিক সময় ধরে আইনী প্রক্রিয়া শেষে গত ৭ মার্চ ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ এর ১১(ক)/৩০ ধরায় অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের প্রত্যেককে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ আদালতের বিরাচক মোঃ মিজানুর রহমান মৃত্যুদন্ড প্রদান করেন। রায় ঘোষনার পর থেকেই তারা পলাতক ছিলেন।                 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.