× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘লালমনিরহাটের সাংবাদিকরা প্রেস কাউন্সিলের অন্তর্ভুক্ত হবে’

লালমনিরহাট প্রতিনিধি

৩১ অক্টোবর ২০২৩, ১৮:৫০ পিএম

লালমনিরহাট জেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের অন্তর্ভুক্ত করা হবে, সেই সাথে প্রেস কাউন্সিলর পক্ষ থেকে তাদের করে একটি করে পরিচয়পত্র ও দেয়া হবে। সাংবাদিকের স্বার্থ সুরক্ষা, সত্য ন্যায় বিচার পেতে প্রেস কাউন্সিল অগ্রণী ভূমিকা পালন করবে। 

প্রশিক্ষণ কর্মশালা এমনই কথা জানালেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

মঙ্গলবার ৩১ অক্টোবর সকালে লালমনিরহাট জেলা সার্কিট হাউজের হলরুমে গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার সাংবাদিকতার চ্যালেঞ্জ সংকট, রিপোর্টিংয়ের নানা বিষয় তুলে ধরেন। অপ-সাংবাদিকতা থেকে দূরে থাকতে এবং মানহানি ও রাষ্ট্র বিরোধী সংবাদ পরিবেশনে সাংবাদিক ও মিডিয়া মালিক পক্ষকে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেন।বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ সালে সর্বসম্মতিক্রমে পাশ হয়। প্রেস কাউন্সিল শুধু বিচার করে না মান উন্নয়নেরও কাজ করে।

প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথি এবং প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেন,সাংবাদিকদের সহায়তা শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের গুরুত্বপূর্ণ ১৪ জন ব্যক্তি নিয়ে প্রেস কাউন্সিলের কমিটি গঠন করা হয়েছে, যেখানে তিনজন সাংবাদিক,তিনজন সম্পাদক, ও তিন জন প্রকাশক রয়েছেন। সাংবাদিকের নীতিমালা ভঙ্গ করে কেউ যেন সংবাদ প্রকাশ না করে সে বিষয়ে সর্তক থাকার আহ্বান জানান। দেশের সব জেলাতে সঠিক ও মুলধারার সাংবাদিকগণ কে একই প্লাটফর্মে আনতে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে, আগামীতে প্রেস কাউন্সিলর পক্ষ থেকে সাংবাদিকদের পরিচয় পত্র ও দেয়া হবে।

লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক টি এম মমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা তথ্য অফিসার মামুনুর রশিদ, জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে একটি করে সনদপত্র দেয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.